বাংলা নিউজ > ঘরে বাইরে > হরিদ্বারে এবার কড়া পদক্ষেপ, গঙ্গার ঘাটে প্রবেশ করতে দিতে হবে বিশেষ পরীক্ষা
সেখানে মোতায়েন করা হচ্ছে নিরাপত্তারক্ষীদের। ছবি–হিন্দুস্তান টাইমস।
সেখানে মোতায়েন করা হচ্ছে নিরাপত্তারক্ষীদের। ছবি–হিন্দুস্তান টাইমস।

হরিদ্বারে এবার কড়া পদক্ষেপ, গঙ্গার ঘাটে প্রবেশ করতে দিতে হবে বিশেষ পরীক্ষা

  • গঙ্গার ঘাটে পুণ্যার্থী এবং পর্যটকদের জন্য রাখা হচ্ছে অ্যালকোমিটার।

এবার কড়া পদক্ষেপ করল হরিদ্বারের গঙ্গা সভা। এখানের গঙ্গার ঘাটে এবার থেকে যেতে হলে কড়া পরীক্ষার মধ্যে দিয়ে যেতে হবে পর্যটক থেকে পুণ্যার্থীদের। কারণ এখানে অনেকেই আসেন মদ্যপ অবস্থায়। আবার কারও কারও কাছে মাদক জাতীয় জিনিসপত্র থাকে। তাই এইসব ঠেকাতে সেখানে মোতায়েন করা হচ্ছে নিরাপত্তারক্ষীদের।

কী করে পরীক্ষা করা হবে?‌ জানা গিয়েছে, গঙ্গার ঘাটে পুণ্যার্থী এবং পর্যটকদের জন্য রাখা হচ্ছে অ্যালকোমিটার। এই যন্ত্রের মাধ্যমে নিঃশ্বাস–প্রশ্বাসের পরীক্ষা করা হবে। তখন কেউ মদ্যপ অবস্থায় থাকলে তা ধরা পড়ে যাবে। গঙ্গা সভা সিদ্ধান্ত নিয়েছে এভাবে পরীক্ষা চালানো হবে। কারণ আগে একাধিক খারাপ কাজ এখানে হয়েছে। সেখান থেকে শিক্ষা নিয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কী কী ঘটনা ঘটেছে?‌ গঙ্গা সভা সূত্রে খবর, কয়েক মাস আগেও এখানে নেশার দ্রব্য নিয়ে এসে হইচই করা, গোলমাল করা, ফুর্তি করা, ধূমপান, পার্টি থেকে নাচ–গান করে পরিবেশ তথৈবচ করে রাখা হচ্ছিল। তার জেরে এই হর–কি–পৌরি ঘাটে অস্বাস্থ্যকর পরিবেশ এবং অসামাজিক কাজ ঘটছিল। তাই এইসব বন্ধ করতেই পদক্ষেপ করা হয়েছে।

এই বিষয়ে গঙ্গা সভার সাধারণ সম্পাদক তন্ময় বশিষ্ট বলেন, ‘‌গঙ্গার ঘাটে অসামাজিক কার্যকলাপ ঘটছিল। পুলিশ ইতিমধ্যেই ব্যবস্থা নিয়েছে। এবার থেকে এখানে নিরাপত্তারক্ষী মোতায়েন করা থাকবে। যাতে এইসব অসামাজিক কাজ করা না যায়। এখানে প্রবেশ করতে গেলে পরীক্ষা দিয়েই আসতে হবে। প্রবেশ পথে সব ব্যবস্থা রাখা থাকবে।’‌

বন্ধ করুন