বাংলা নিউজ > ঘরে বাইরে > Pilot Falls Off Plane: মর্মান্তিক দুর্ঘটনা, প্যারাশুট ছাড়াই মাঝ আকাশে বিমান থেকে মাটিতে পড়লেন পাইলট!
প্যারাশুট ছাড়াই মাঝ আকাশে বিমান থেকে মাটিতে পড়লেন পাইলট (ছবিটি প্রতীকী : রয়টার্স) (REUTERS)

Pilot Falls Off Plane: মর্মান্তিক দুর্ঘটনা, প্যারাশুট ছাড়াই মাঝ আকাশে বিমান থেকে মাটিতে পড়লেন পাইলট!

  • ঘটনাটি ঘটেছে আমেরিকার নর্থ ক্যারোলাইনাতে। ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন এবং ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড সহ স্থানীয়, রাজ্য এবং ফেডারেল কর্তৃপক্ষ তদন্ত করছে এই ঘটনার।

বিমান থেকে পড়ে গিয়ে মৃত্যু পাইলটের। ঘটনাটি ঘটেছে আমেরিকার নর্থ ক্যারোলাইনাতে। জানা গিয়েছে, মালবাহী বিমানটির জরুরি অবতরণের চেষ্টা করছিলেন দুই বিমানচালক। সেই সময় কো-পাইলট প্যারাশুট ছাড়াই প্লেন থেকে পড়ে যান। তাঁর মৃত্যু হয়। মৃত পাইলটের নাম চার্লস হিউ ক্রুকস। তাঁর বয়স মাত্র ২৩ বছর। নর্ত ক্যারোলাইনার এক ছোট্ট শহরের এক বাড়ির পেছন দিকে তাঁর দেহ মেলে। ডারহাম আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সেই স্থান ৩০ মাইল বা ৪৮ কিমি দূর।

জানা গিয়েছে, বিমানের ল্যান্ডিং গিয়ারের থেকে একটি চাকা ভেঙে পড়ে গিয়েছিল। এই বিপত্তির পর বিমানটির জরুরি অবতরণের সিদ্ধান্ত নেন পাইলটরা। তবে বেগতিক দেখে নিজেকে বিমান থেকে হয়ত ‘ইজেক্ট’ করেছিলেন কো-পাইট চার্লস। তবে সেই সময় প্যারাশুট ছিল না তাঁর সঙ্গে। এই মারাত্মক ভুলেই তাঁর প্রাণ গেল। এদিকে বিমানের অপর পাইলট সামান্য চোট পেয়েছেন বলে জানা গিয়েছে।

বিমানের পাইলটকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে প্রাথমিক চিকিৎসার পর তাঁকে ছেড়ে দেওয়া হয়। ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন এবং ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড সহ স্থানীয়, রাজ্য এবং ফেডারেল কর্তৃপক্ষ তদন্ত করছে এই ঘটনার।

বন্ধ করুন