বাংলা নিউজ > ঘরে বাইরে > মোদীর কুর্নিশের পরই অক্সিজেন, ভেন্টিলেটর চেয়ে চিঠি কেরালার মুখ্যমন্ত্রীর
কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

মোদীর কুর্নিশের পরই অক্সিজেন, ভেন্টিলেটর চেয়ে চিঠি কেরালার মুখ্যমন্ত্রীর

কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন জানান, কেরালায় অক্সিজেন জোগানের চাহিদা দিনের পর দিন বাড়ছে।জরুরিভিত্তিতে অক্সিজেন মজুত করে রাখা প্রয়োজন।

করোনা মোকাবিলায় এবার অক্সিজেন, ভ্যাকসিন, ভেন্টিলেটর চেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি পাঠালেন কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। কেরালায় যেভাবে সংক্রমণের হার বাড়ছে, তা রুখতেই কেরালার মুখ্যমন্ত্রী এই অনুরোধ জানালেন প্রধানমন্ত্রীকে।

চিঠিতে কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন জানান, কেরালায় অক্সিজেন জোগানের চাহিদা দিনের পর দিন বাড়ছে।জরুরিভিত্তিতে অক্সিজেন মজুত করে রাখা প্রয়োজন। তিনি জানান, এখনই ১০০ মেট্রিক টন অক্সিজেন আমদানি করা প্রয়োজন। কেরালার কাছে স্টিল প্ল্যান থেকে যাতে ৫০০ মেট্রিক টন অক্সিজেন সরবরাহ হয়, সেই আবেদনও জানানো হচ্ছে।

ভ্যাকসিনের ঘাটতি নিয়েও প্রধানমন্ত্রীকে জানান বিজয়ন। তাঁর মতে, আরও ৫০ লাখ কোভিশিল্ড ও ২৫ লাখ কোভ্যাক্সিন প্রয়োজন।পাশাপাশি যে হারে করোনা সংক্রমণের মাত্রা বাড়ছে, তাতে আরও ভেন্টিলেটর প্রয়োজন বলেও কেরালার মুখ্যমন্ত্রী জানিয়েছেন।

তারইমধ্যে ভ্যাকসিনের ব্যবহার নিয়ে কেরালা সরকারের প্রশংসায় পঞ্চমুখ হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কেরালা সরকার ভ্যাকসিন নষ্ট কম করার যে উদ্যোগ নিয়েছে, তাকেই কুর্নিশ জানিয়েছেন প্রধানমন্ত্রী।

টুইটে প্রধানমন্ত্রী জানিয়েছেন, করোনার ভ্যাকসিন নষ্ট কম করে কেরালার স্বাস্থ্য কর্মী ও নার্সরা যে দৃষ্টান্ত তৈরি করেছেন, তা সত্যিই প্রশংসার যোগ্য। করোনার বিরুদ্ধে লড়াইয়ে ভ্যাকসিন নষ্ট না করা খুবই গুরুত্বপূর্ণ কাজ। যে মোদী নির্বাচনের আগে বামেদের প্রতি পদে কটাক্ষ করতেন।

করোনা মোকাবিলায় ভ্যাকসিনের ব্যবহার নিয়ে টুইট করেন কেরলার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। টুইটবার্তায় কেরালার মুখ্যমন্ত্রী লেখেন,‘‌কেরালা কেন্দ্রের কাছ থেকে ৭৩ লাখ ৩৮ হাজার ৮০৬ ভ্যাকসিনের ডোজ পেয়েছে।কিন্তু আমরা নিজেরা প্রতিটি ভ্যাকসিনের ভাইয়েল থেকে ভ্যাকসিন নষ্ট না করে ৭৪ লাখ ২৬ হাজার ১৬৪টি ডোজ দিতে পেরেছি।’‌ কেরালা মুখ্যমন্ত্রী জানান, যেভাবে স্বাস্থ্যকর্মীরা বিশেষ করে নার্সরা কাজ করেছেন, তা সত্যিই প্রশংসার দাবি রাখে।কেরালার মুখ্যমন্ত্রীর এই টুইটের পরই ফের এই বিষয়ে টুইট করেন প্রধানমন্ত্রী ও এই বিষয়ে প্রশংসা করেন।

বন্ধ করুন