বাংলা নিউজ > ঘরে বাইরে > Pit bull: ঠাকুমা ও নাতিকে খুবলে খেল পিট বুল, মৃত্যু বৃদ্ধার, আতঙ্ক ডেনভারে
পিট বুল কুকুর। প্রতীকী ছবি

Pit bull: ঠাকুমা ও নাতিকে খুবলে খেল পিট বুল, মৃত্যু বৃদ্ধার, আতঙ্ক ডেনভারে

  • গোল্ডেন পুলিশ জানিয়েছে, ঘটনাটি ঘটেছে বুধবার বিকেলে। দুজনের ওপর হামলা করে ওই দুটি পিট বুল। চারদিন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় থাকার পর রবিবার বৃদ্ধার মৃত্যু হয়। তাদের উপর কুকুরের হামলার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দেখে বাড়িতে রক্ত ছড়িয়ে ছিটিয়ে রয়েছে।

পিট বুল কুকুরের হামলায় মৃত্যু হল ৮৯ বছরের এক বৃদ্ধার। এছাড়া গুরুতর জখম হয়েছে ওই বৃদ্ধার ১২ বছরের নাতি। ঘটনাটি আমেরিকার পশ্চিম ডেনভারের। দিন কয়েক আগে আচমকায় তাদের ওপর হামলা চালায় তাদেরই দুটি পোষ্য পিটবুল কুকুর। ঠাকুমা এবং নাতি দুজনকেই শরীরের একাধিক জায়গায় কামড়ে খুবলে মাংস তুলে নেই ওই দুটি কুকুর। ঘটনায় দুজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে মৃত্যু হয় বৃদ্ধার। তার নাতি গুরুতর আহত অবস্থায় ভর্তি রয়েছে হাসপাতালে।

আরও পড়ুন: লিফটে খুদেকে কামড়াল পোষ্য কুুকুর, নিরুত্তাপ মালকিন, ভিডিয়ো ভাইরাল হতে দায়ের FIR

গোল্ডেন পুলিশ জানিয়েছে, ঘটনাটি ঘটেছে বুধবার বিকেলে। দুজনের ওপর হামলা করে ওই দুটি পিট বুল। চারদিন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় থাকার পর রবিবার বৃদ্ধার মৃত্যু হয়। তাদের উপর কুকুরের হামলার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দেখে বাড়িতে রক্ত ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। বাড়ির পিছনের উঠোনে গিয়ে পুলিশ দেখতে পায় দুটি কুকুর ওই বৃদ্ধার শরীর থেকে মাংস খুবলে নিচ্ছে। প্রথমে পুলিশ পুলিশ বৃদ্ধার কাছ থেকে কুকুরকে আলাদা করতে স্টান বন্দুক এবং কম প্রাণঘাতী শটগান ব্যবহার করে। তারপরেও কুকুরের মুখ থেকে কেড়ে নেওয়া যাচ্ছিল না ওই বৃদ্ধাকে। শেষমেষ কোনওভাবে কুকুর দুটিকে পিছু ছাড়া করতে সক্ষম হয় পুলিশ।

এদিকে কুকুর কামড়ে দেওয়ার পর কোনওভাবে পালাতে সক্ষম হয় ১২ বছরের ওই নাবালক। সে প্রতিবেশীর বাড়িতে আশ্রয় নিয়েছিল। প্রতিবেশীরাই পুলিশে খবর দিয়েছিল। একটি স্থানীয় শিশু হাসপাতালে ওই শিশুর চিকিৎসা চলছে। হঠাৎ কী করবে পিট বুল দুটি তাদের ওপর হামলা চালালো সে বিষয়ে নিশ্চিত নয় পুলিশ। তবে অতীতে বহু জায়গায় পিট বুল কুকুরের হামলার ঘটনা ঘটেছে। বিভিন্ন জায়গায় এই কুকুর পোষা নিষিদ্ধ করা হয়েছে। তবে গোল্ডেন সিটিতে এই প্রজাতির কুকুর পোষার ক্ষেত্রে কোনও বিধিনিষেধ নেই।

বন্ধ করুন