বাংলা নিউজ > ঘরে বাইরে > Pitbull Dog Attack: শিশুর মুখে কামড় কুকুরের, লাগল ১৫০টি সেলাই! পরপর হামলা পিটবুলের
পোষ্য পিটবুলের হামলা বেড়েছে সাম্প্রতিককালে (প্রতীকী ছবি) (AP)

Pitbull Dog Attack: শিশুর মুখে কামড় কুকুরের, লাগল ১৫০টি সেলাই! পরপর হামলা পিটবুলের

  • এর আগে গুরুগ্রামের সিভিল লাইন এলাকায় পিটবুলের আক্রমণের শিকার হন এক মহিলা। সেই মহিলা তাঁর ডিউটিতে যাচ্ছিলেন। সেই সময় রাস্তা একটি পিটবুল কুকুর ঘোরাফেরা করছিল।

গত কয়েক দিনে পিটবুল হামলার ঘটনা বেড়েছে দেশে। সম্প্রতি, গাজিয়াবাদের একটি পার্কে ১১ বছরের এক শিশুকে আক্রমণ করে একটি পিটবুল। এই হামলায় শিশুটি গুরুতর আহত হয় এবং তার মুখে ১৫০টি সেলাই দিতে হয়। এর আগে গুরুগ্রামেও একটি পিটবুল আক্রমণের ঘটনা ঘটেছিল। এদিকে লখনউতেও এই ধরনের এক ঘটনায় পিটবুল তার মালকিনকে আঁচড় দিয়ে মেরে ফেলেছিল।

পিটবুল আক্রমণের সর্বশেষ ঘটনাটি ঘটেছে গাজিয়াবাদের মধুবন বাপুধাম এলাকায়। এই এলাকার সঞ্জয় নগরে (সেক্টর ২৩) বসবাসকারী ১১ বছরের একটি শিশুকে আক্রমণ করেছিল এক পিটবুল কুকুর। আক্রান্ত শিশুর নাম পুষ্প ত্যাগী। এই পিটবুল জাতের কুকুর আক্রমণ করায় শিশুটিকে ১৫০টি সেলাই করাতে হয়। শিশুটি বাড়ির বাইরে পার্কে খেলার সময় পিটবুলের হামলার এই ঘটনা ঘটে বলে জানা গিয়েছে। সেখানে পার্কে পিটবুল জাতের কুকুরটা নিজের মালকিনের হাত ছাড়িয়ে দৌড় লাগায় কুকুরটি। এরপর পিটবুলটি শিশুটির মুখে ও কানে আঘাত করে। সেখানে উপস্থিত লোকজন কোনওভাবে শিশুটিকে কুকুরের খপ্পর থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

এর আগে গুরুগ্রামের সিভিল লাইন এলাকায় পিটবুলের আক্রমণের শিকার হন এক মহিলা। সেই মহিলা তাঁর ডিউটিতে যাচ্ছিলেন। সেই সময় রাস্তা একটি পিটবুল কুকুর ঘোরাফেরা করছিল। মহিলাটি পাশ দিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গেই পিটবুলটি তাঁকে আক্রমণ করে। পিটবুল কুকুরের আক্রমণে মহিলার রক্তপাত হয়। তাঁর চিৎকার শুনে আশেপাশের লোকজন ছুটে আসেন এবং সেই মহিলাকে বাঁচান। জানা যায়, পিটবুলের হামলার মহিলার মাথা গুরুতর ভাবে জখম হয়েছিল। জখম মহিলাকে নিকটস্থ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাকে গুরুতর অবস্থায় দিল্লির সফদরজং হাসপাতালে রেফার করা হয়। মহিলার অবস্থা খুবই সংকটজনক ছিল। বেশ কয়েকদিন ধরে ওই মহিলার চিকিৎসা চলে। পুলিশ পিটবুল কুকুরের মালিকের বিরুদ্ধে মামলা করে।

 

বন্ধ করুন