বাংলা নিউজ > ঘরে বাইরে > PK: পিকে সমর্থিত প্রার্থী জিতলেন কাউন্সিল ভোটে, বিহারে ম্যাজিক প্রশান্ত কিশোরের

PK: পিকে সমর্থিত প্রার্থী জিতলেন কাউন্সিল ভোটে, বিহারে ম্যাজিক প্রশান্ত কিশোরের

ভোট কুশলী প্রশান্ত কিশোর(PTI File) (HT_PRINT)

ফের বিহারে দেখা গেল পিকের ম্যাজিক। তবে কি বিহারে আগামী ভোটের আগে নিজের জন্য রাজনৈতিক জমি শক্তপোক্ত করছেন পিকে?

সন্দীপ ভাস্কর

জন সূরয পদযাত্রায় বেরিয়েছেন ভোট কুশলী প্রশান্ত কিশোর। বিহারের গণতন্ত্রকে আরও শক্তপোক্ত করতে তাঁর এই উদ্যোগ। তবে তিনি আদৌ কোনও রাজনৈতিক দলের হয়ে ভোট লড়বেন কি না সেটা পরিষ্কার নয়। তবে পিকের সমর্থিত প্রার্থী কাউন্সিল ভোটে জয়ী হয়েছেন। এমএলসি ভোটে আফাক আহমেদের জয়কে ঘিরে এটা প্রমাণিত যে এবার বিহারে পিকের সংগঠন ধীরে ধীরে জনপ্রিয়তা পাচ্ছে।

সরন জেলায় ১৮৭দিনে পড়ল পিকের পদযাত্রা। তিনি বলেন, জন সূরয বিজেপি কিংবা আরজেডির ভোট কাটবে না। জনতাই তাদেরকে এবার দরজা দেখাবে। আমাদের অভিজ্ঞতা বলছে জনতা হতাশ। চম্পারণ বিজেপির শক্ত ঘাঁটি। সিওয়ান, ছাপড়া, গোপালগঞ্জ আরজেডির ঘাঁটি। কৃষকের ছেলের সামনে পরাজিত হলেন তারা। এটা সাধারণ ব্যাপার নয়।

বিজয়ী আহমেদ জানিয়েছেন অরাজনৈতিক গ্রুপ এবার এনডিএ বা জোটের বিরুদ্ধে গর্জে উঠবে।তিনি বলেন জন সূরয যাত্রা শিক্ষকদের দাবির সমর্থনেও গড়ে উঠেছে। গত ২ অক্টোবর থেকে এই যাত্রা শুরু হয়েছিল। অত্য়ন্ত ভালো প্রভাব পড়েছে এই যাত্রার। হিন্দুস্তান টাইমসকে তিনি জানিয়েছেন, নির্দল প্রার্থী হিসাবে লড়াই করাটা এত সহজ ছিল না। শিক্ষকরা আমার পাশে ছিলেন। অনেকেই তাকিয়ে রয়েছেন পিকের দিকে। এনডিএর প্রতি মোহভঙ্গ হয়েছে সাধারণ মানুষের।

জন সূরয অভিযান আহমেদকে সমর্থন করেছিল। আর তাতেই বাজিমাত করলেন তিনি। পিকের সমর্থিত প্রার্থীই শেষ পর্যন্ত শেষ হাসি হাসলেন। মহাজোটের প্রার্থী আনন্দ পুষ্করকে তিনি হারিয়ে দিয়েছেন। ফের বিহারে দেখা গেল পিকের ম্যাজিক। তবে কি বিহারে আগামী ভোটের আগে নিজের জন্য রাজনৈতিক জমি শক্তপোক্ত করছেন পিকে? রাহুল গান্ধী ভারত জোড়ো অভিযান কতটা রাজনৈতিক ফায়দা তুলতে পেরেছেন তা তর্ক সাপেক্ষ। তবে পিকে নিজে বেরিয়েছেন পদযাত্রায়। আর সেই পদযাত্রার ফল মিলছে হাতে নাতে। এবার বিহারে পিকে কে ঘিরে অনেকেই চিন্তা বাড়তে শুরু করল।এর আগে পিকের সংস্থা বাংলায় তৃণমূলকে ভোটের লড়াইতে সহায়তা করত। এবার পিকে নিজেই বিহারে নিজের ফোরামকে গুছিয়ে রাখছেন। কীসের জন্য? কতটা সফল হবেন পিকে? তা বলবে সময়।

 

ঘরে বাইরে খবর

Latest News

ঘরে বসেই শুরু করুন প্রস্তুতি WBCS-এর, পরীক্ষার প্যাটার্ন ও সিলেবাস জানুন রঙের কোম্পানির ডিলারশিপ পেতে গিয়ে সাইবার প্রতারণার শিকার মাফিয়া ডনের ছেলে বিচারক সেজে নিজেই নিজের জামিন করিয়েছিলেন, হার্ট অ্যাটাকে প্রয়াত ‘চোর মাস্টার’ মানুষের কাছে টাকা তুলে নিজের কাছে রাখতে চাইছে, কংগ্রেসের ভিক্টরকে তোপ মমতার মশা মারতে কামান দাগল উইন্ডিজ, নেপালের মোকাবিলায় এ-দলে নামাচ্ছে T20 বিশেষজ্ঞদের IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ 'দিদি রুখে দিয়েছিলেন', তৃতীয়বার মোদী ক্ষমতায় এলে উত্তরবঙ্গে এইমস, আশ্বাস শাহের জলজ্যান্ত ১০ অ্যানাকোন্ডা নিয়ে বিমান সফর ব্যক্তির! গ্রেফতার বেঙ্গালুরুতে ফারহান চাননি তো কী, ডন হয়েই ফিরছেন 'কিং' খান, দোসর সুহানা? ‘বুড়ির কী সাজ…’, শাঁখা-সিঁদুরে সীমান্তিনী রূপাঞ্জনাকে কটাক্ষ, কড়া জবাব নায়িকার

Latest IPL News

IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.