বাংলা নিউজ > ঘরে বাইরে > Plane door opens mid air: মাঝ আকাশে বিমানের আপৎকালীন দরজা খুলে দিলেন যাত্রী! এরপর? কোথায় ঘটল এমন?

Plane door opens mid air: মাঝ আকাশে বিমানের আপৎকালীন দরজা খুলে দিলেন যাত্রী! এরপর? কোথায় ঘটল এমন?

খুলে গেল বিমানের দরজা! (ছবিটি প্রতীকী : রয়টার্স) (REUTERS)

এয়ারলাইন্সের তরফে জানানো হয়েছে, এক ৩০ বছর বয়সী ব্যক্তি ভুলবশত বিমানের আপৎকালীন দরজা খুলে ফেলেন। তখন বিমানটি ছিল মাঝ আকাশে। মুহূর্তে কোবিনে হু হু করে হাওয়া ঢুকতে থাকে। বাকি সকল যাত্রীরা ততক্ষণে শিউরে উঠেছেন ঘটনায়।

বিমানের কেবিনের ভিতর হু হু করে বইছে হাওয়া। ভয়ে শিউরে ওঠা যাত্রীরা বিমানের সিটের হাতল শক্ত করে ধরে রেখেছেন। এই অবস্থায় মাঝ আকাসে তখন উড়ছে বিমান। খুলে গিয়েছে বিমানের আপৎকালীন দরজা। ঘটনা আশিয়ানা এয়ারলাইন্সের। শুক্রবার দক্ষিণ কোরিয়ার দিগুতে বিমান অবতরণের আগে এই ঘটনা ঘটে যায়।

এয়ারলাইন্সের তরফে জানানো হয়েছে, এক ৩০ বছর বয়সী ব্যক্তি ভুলবশত বিমানের আপৎকালীন দরজা খুলে ফেলেন। তখন বিমানটি ছিল মাঝ আকাশে। মুহূর্তে কোবিনে হু হু করে হাওয়া ঢুকতে থাকে। বাকি সকল যাত্রীরা ততক্ষণে শিউরে উঠেছেন ঘটনায়। সেই মুহূর্তে ওই চলমান বিমান ভূ পৃষ্ঠ থেকে ৭০০ ফুট উপরে ছিল। তখন অবতরণের ঠিত ২ থেকে ৩ মিনিট বাকি ছিল। সেই সময়ই হঠাৎ করে এমন বিপত্তি ঘটে যায়। সিওল থেকে ২৪০ কিলোমিটার দূরে এই ঘটনা ঘটছে বলে খবর। যদিও সংস্থার অফিসাররা জানিয়েছেন যে বিমানটি সুরক্ষিতভাবে অবতরণ করেছে। কোনও যাত্রীর সেভাবে গুরুতর চোট লাগেনি। তবে আহতদের বিমান অবতরমের পর স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। দিগু দমকল বাহিনীর তরফে জানানো হয়েছে ঘটনায় ১২ জন অল্প বিস্তর আহত হয়েছেন।

( Gold seized from rectum: ব্যক্তির মলদ্বার থেকে উদ্ধার ৪২ লাখের সোনা! হায়দরাবাদ বিমানবন্দরে যা ঘটল)

ঘটনার জেরে একজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ। পুলিশি জেরার মাঝে ওই ব্যক্তি জানিয়েছে, সে ওই বিমানের দরজা খুলে ফেলে। বিমানের দরজা খোলার মতো গুরুতর বিপদ সে কেন ডেকে এনেছিল, সেই বিষয়ে অভিযুক্ত কোনও পোক্ত যুক্তি দিতে পারেনি। দক্ষিণ কোরিয়ার পরিবহন বিষয়ক মন্ত্রক জানিয়েছে, তারা এক ব্যক্তির এমন কার্যকলাপ ঘিরে তদন্ত শুরু করে দিয়েছে। কেন অসামরিক বিমান পরিবহন ঘিরে এমন বিধি লঙ্ঘনের ঘটনা ঘটল, তা নিয়ে রয়েছে তাঁদের প্রশ্ন। সেই প্রশ্নকে সামনে রেখেই চলছে তদন্ত। জানা গিয়েছে, আশিয়ানা এয়ারলাইন্সের ওই বিমানে ২০০ জন ছিলেন ঘটনার সময়। তাঁদের মধ্যে ১৯৪ জন ছিলেন যাত্রী।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

ধুতি পরা কৃষক মলে ঢুকতে পারবেন না! ভিডিয়ো ভাইরাল হওয়ার পরই সরকারি পদক্ষেপ কাটা হল মহিলার চুল, ডোমজুড়ের 'মধ্যযুগীয় বর্বরতা' তুলে ধরে তোপ শুভেন্দুর, ধৃত ৭ মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল আমেরিকাগামী এয়ার ইন্ডিয়ার বিমানে বিপত্তি মাঝ আকাশে,২২৫ যাত্রী নিয়ে অবতরণ রাশিয়ায় মানসিকতাটা বদলে দিয়েছেন গম্ভীর! ভারতীয় দলে জায়গা পেয়ে হর্ষিতের অকপট স্বীকারোক্তি মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল ‘আমরা নিরাপদ নই, সাহায্য দরকার’, ভারতে এসে এমন কথা কেন বললেন বিদেশি পর্যটকরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.