বাংলা নিউজ > ঘরে বাইরে > বাগানে দাঁড়িয়ে ছিলেন ব্যক্তি, বিমান থেকে এসে পড়ল মল!
প্রতীকী ছবি : রয়টার্স  (REUTERS/Amit Dave)
প্রতীকী ছবি : রয়টার্স  (REUTERS/Amit Dave)

বাগানে দাঁড়িয়ে ছিলেন ব্যক্তি, বিমান থেকে এসে পড়ল মল!

মাথার উপরে বিমান থেকে এসে পড়ে টয়লেটের বর্জ্য। তিনি তো বটেই, গোটা বাগান, বাড়িতে বর্জ্য এসে পড়ে।

আধুনিক বিমান সাধারণত বর্জ্য উড়ন্ত অবস্থায় নিক্ষেপ করে না। তবে ব্রিটেনের এক ঘটনায় স্তম্ভিত সকলে। বাগানে দাঁড়িয়ে ছিলেন এক ব্যক্তি। সেই সময়ে মাথার উপরে বিমান থেকে এসে পড়ে টয়লেটের বর্জ্য। তিনি তো বটেই, গোটা বাগান, বাড়িতে বর্জ্য এসে পড়ে।

ব্রিটেনের ক্লিয়ার ইস্ট শহরের ওই বাসিন্দার অভিজ্ঞতা বিবিসি-তে প্রকাশিত হয়েছে। জানা গিয়েছে, ঘটনার দিন তিনি বাড়ির আঙ্গিনায় দাঁড়িয়েছিলেন। সেই সময়েই এমনটা হয়। এয়ারলাইন্সের বিরুদ্ধে মামলা করেছেন ওই ব্যক্তি। সংবাদমাধ্যমকে তিনি জানান, 'হঠাত্ই বিমান থেকে ফেলা টয়লেটের বর্জ্য আমার মাথায়, গোটা বাড়িতে এসে পড়ে।'

অভিযোগকারী ব্যক্তি জানান, কোন সংস্থার বিমান ছিল, তা জানার জন্য তিনি একটি অ্যাপের সাহায্য নেন। এই অ্যাপের মাধ্যমে আকাশপথে বিমানের রুট, সময় ইত্যাদি জানা যায়। তার থেকেই কোন বিমান সংস্থা ছিল, তা চিহ্নিত করেন তিনি।

তাঁর অভিযোগ, বিমানসংস্থায় ফোন করে অভিযোগ জানালে তা বিন্দুমাত্র গ্রাহ্য করা হয়নি। বরং তাঁকে বলা হয়, বিমানসংস্থার দফতর তাঁর বাড়ি থেকে দূরে। এটি তাদের দায়িত্বের মধ্যে পড়ে না। এরপরেই পুলিশের দ্বারস্থ হন ওই ব্যক্তি।

কিন্তু বিমান থেকে এভাবে মল-মূত্র যত্রতত্র ফেলা হয় নাকি!

না। আধুনিক বিমানে এমনটা মোটেও হয় না। রাসায়নিক দ্বারা ট্রিটমেন্টের পর বর্জ্য নির্দিষ্ট ট্যাঙ্কে, বিমানেই জমা থাকে। বিমান অবতরণের পর পাইপ, মোটর-সহ বিশেষ ট্যাঙ্কার সেই বর্জ্য সংগ্রহ করে। এই বিমানে এমনটা কীভাবে হল, তাই নিয়ে ধন্দে আছেন বিশেষজ্ঞরা। অনেকের ধারণা, কোনওভাবে লিকের ফলেই এই দুর্ঘটনা। এই নিয়ে তদন্তেরও দাবি করছেন অনেকে।

বন্ধ করুন