বাংলা নিউজ > ঘরে বাইরে > প্যালেস্তাইনে মৃত ভারতীয় দূতের দেহ ফের ময়নাতদন্তের আবেদন জানালেন মা

প্যালেস্তাইনে মৃত ভারতীয় দূতের দেহ ফের ময়নাতদন্তের আবেদন জানালেন মা

প্যালেস্তাইনের রামাল্লাতে ভারতীয় দূত হিসাবে কর্মরত ছিলেন মুকুল আর্য। (PTI) (HT_PRINT)

প্যালেস্তাইনে করা ময়নাতদন্তের রিপোর্টে মৃত্যুর কারণ হিসাবে যে কথা উল্লেখ করা হয়েছে তা পারতপক্ষে অস্বাভাবিক কিছু নয়।

সম্প্রতি ইন্ডিয়ান ফরেন সার্ভিস আধিকারিক মুকুল আর্যর দেহ উদ্ধার হয়েছিল প্যালেস্তাইনে। ৩৭ বছর বয়সি ওই পদস্থ আধিকারিক ভারতের রাষ্ট্রদূত হিসাবে প্যালেস্তাইনে কর্মরত ছিলেন। তাঁর অফিসিয়াল বাসভবন থেকে উদ্ধার হয়েছিল তাঁর দেহ। ইতিমধ্যেই তাঁর দেহের একবার ময়নাতদন্ত হয়েছে। তবে তাঁর মা রোশনলতা আর্য ফের আরও একবার ছেলের দেহ ময়নাতদন্ত করার জন্য হাইকোর্টের কাছে দাবি জানিয়েছেন। এদিকে প্যালেস্তাইনে ফরেনসিক প্য়াথলজির তরফে রিপোর্ট দেওয়া হয়েছে, তাঁর মৃত্যু হয়েছিল Mycardial Infarction' এর জেরে। তবে এই রিপোর্ট মানতে চাননি তাঁর মা।

এদিকে আদালতে করা ওই আবেদনে উল্লেখ করা হয়েছে, অবিলম্বে এইমস দিল্লির চিকিৎসকদের প্যানেলকে এই ময়নাতদন্ত করে তার রিপোর্ট আদালতের কাছে নির্দিষ্ট সময়ের মধ্যে জমা করতে হবে। বিচারপতি বিপিন সাংহি ও দীনেশ কুমার শর্মার বেঞ্চে এই আবেদন করা হয়েছে। 

এদিকে প্যালেস্তাইনে করা ময়নাতদন্তের রিপোর্টে মৃত্যুর কারণ হিসাবে যে কথা উল্লেখ করা হয়েছে তা পারতপক্ষে অস্বাভাবিক কিছু নয়। সাধারণত হার্ট অ্যাটককেই মায়োকার্ডিয়াল ইনফার্কশান বলেও উল্লেখ করা হয়। অর্থাৎ এক্ষেত্রে আচমকাই হার্ট মাসেলে রক্ত প্রভাবিত হয়না যথাযথভাবে। হার্টের আর্টারিতে একাধিক ব্লক থাকার জেরেও এই রক্ত প্রবাহ অবরুদ্ধ হতে পারে। আর তার থেকেই মৃত্যুও হতে পারে।

 

বন্ধ করুন