বাংলা নিউজ > ঘরে বাইরে > Tunnel From Pakistan in Jammu: অমরনাথ যাত্রার আগে জম্মুর বুকে রহস্যজনক সুড়ঙ্গের হদিশ! ফের নজরে পাকিস্তান
পাকিস্তান থেকে রহস্যজনক সুড়ঙ্গ জম্মু পর্যন্ত। নিজস্ব চিত্র
পাকিস্তান থেকে রহস্যজনক সুড়ঙ্গ জম্মু পর্যন্ত। নিজস্ব চিত্র

Tunnel From Pakistan in Jammu: অমরনাথ যাত্রার আগে জম্মুর বুকে রহস্যজনক সুড়ঙ্গের হদিশ! ফের নজরে পাকিস্তান

  • গত কয়েকদিন ধরে গোটা এলাকা জুড়ে বিএসএফএর কড়া প্রহরার ফলে একাধিক জায়গায় অভিযান চালিয়ে উঠে এসেছে এই সুড়ঙ্গ। জানা গিয়েছে এর পরিধি ২ মিটার। সুড়ঙ্গের মুখ মুজবুত করতে সেখানে ২১ টি বালির বস্তা রাখা রয়েছে বলেও জানিয়েছে বিএসএফ।

রবিকৃষ্ণণ খাজুরিয়াআসন্ন অমরনাথ যাত্রা বানচাল করতে পাকিস্তান ফের একবার কোমর কষতে শুরু করেছে। যার প্রমাণ হিসাবে উদ্ধার হয়েছে জম্মুর বুকে তৈরি হওয়া এক নতুন সুড়ঙ্গ। বিএসএফ সদ্য এই সুড়ঙ্গের হদিশ পেয়েছে। আর দেখা গিয়েছে তার উৎস রয়েছে পাকিস্তানে। ফলে অমরনাথ যাত্রার আগে এই রহস্যময় সুড়ঙ্গের উদ্দেশ্য বুঝে নিতে সময় লাগেনি ভারতের। 

সাম্বা সেক্টরের উল্টো দিকে চাক ফাকুরিয়া এলাকায় এই সুড়ঙ্গের হদিশ মিলেছে। যা ১৫০ মিটার দীর্ঘ। সুড়ঙ্গের পরিস্থিতি দেখে বোঝা যাচ্ছে যে তা খুব সদ্যই খনন করা হয়েছে। বিএসএফ জানিয়েছেন পাকিস্তানের ছক বানচাল করে এই সুড়ঙ্গের উদ্ধার একটি বড়সড় সাফল্য। প্রসঙ্গত গত কয়েকদিন ধরে গোটা এলাকা জুড়ে বিএসএফএর কড়া প্রহরার ফলে একাধিক জায়গায় অভিযান চালিয়ে উঠে এসেছে এই সুড়ঙ্গ। জানা গিয়েছে এর পরিধি ২ মিটার। সুড়ঙ্গের মুখ মুজবুত করতে সেখানে ২১ টি বালির বস্তা রাখা রয়েছে বলেও জানিয়েছে বিএসএফ।


গত দেড় বছরের সময়কালে জম্মুর বুকে এটি পঞ্চম এমন সুড়ঙ্গ যা ঘিরে রয়েছে পাকিস্তানের হাত। বিএসএফ জানিয়েছে , ‘এই সুড়ঙ্গের হদিশ মিলতেই পাকিস্তানের জঙ্গি মদতে নাশকতার ছক বানচাল করা গিয়েছে।’ বারবার এমন সুড়ঙ্গের হদিশ উঠে আসায় বোঝা যাচ্ছে, পাকিস্তান তার নিজস্ব দুরাভিসন্ধি থেকে সরে আসছে না। এদিকে সামনেই রয়েছে অমরনাথ যাত্রা। গত ২ বছর কোভিডের জেরে এই যাত্রা বন্ধ থাকলেও, এবার ৩০ জুন থেকে শুরু হবে। আর তা চলবে ১১ ই অগাস্ট পর্যন্ত। তার আগে কার্যত আঁটোসাটো নিরাপত্তা গোটা ভূস্বর্গ জুড়ে। যাবতীয় নাশকতার ছক বানচাল করতে প্রস্তুত বিএসএফ।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন