বাংলা নিউজ > ঘরে বাইরে > অস্ট্রেলিয়ায় হিন্দু মন্দিরে হামলা, মোদীর আর্জির পর মুখ খুললেন অ্যালবানিজ

অস্ট্রেলিয়ায় হিন্দু মন্দিরে হামলা, মোদীর আর্জির পর মুখ খুললেন অ্যালবানিজ

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্য়ালবানিজ। REUTERS/Altaf Hussain/File Photo (REUTERS)

আগেই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছিলেন, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজ নিশ্চিত করেছেন যে অস্ট্রেলিয়ায় ভারতীয় সম্প্রদায়কে সুরক্ষা দেওয়াকে তিনি অগ্রাধিকার দিচ্ছেন।

মল্লিকা সোনি

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজ এবার অস্ট্রেলিয়ায় হিন্দু মন্দিরে হামলার ঘটনা নিয়ে ফের মুখ খুলেছেন। তিনি জানিয়েছেন, ধর্মীয় স্থানে হামলার ঘটনাকে কোনওভাবেই সহ্য করবে না দেশ। হিন্দু মন্দিরে হামলার বিরুদ্ধে পদক্ষেপের আশ্বাসও জানিয়েছেন অস্ট্রেলিয়াল প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজ। সাংবাদিক বৈঠকে এমনটাই জানিয়েছেন তিনি। 

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজ বিবৃতিতে জানিয়েছিলেন, আমি নিশ্চিত করছি যে অস্ট্রেলিয়া এমন একটি দেশ যারা মানুষের বিশ্বাসকে সম্মান করে। কোনও ধর্মীয় প্রতিষ্ঠানের উপর হামলার ঘটনাকে আমরা সহ্য় করব না। সেটা হিন্দু মন্দিরই হোক, মসজিদই হোক, সিনাগগই হোক বা গির্জাই হোক কোথাও আক্রমণ হলে সেটা সহ্য় করা হবে না। এই হামলার কোনও জায়গা নেই অস্ট্রেলিয়ায়। কার্যত কড়া বার্তা দিলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজ।

এদিকে আগেই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছিলেন, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজ নিশ্চিত করেছেন যে অস্ট্রেলিয়ায় ভারতীয় সম্প্রদায়কে সুরক্ষা দেওয়াকে তিনি অগ্রাধিকার দিচ্ছেন।

এদিকে গত কয়েক সপ্তাহ ধরেই অস্ট্রেলিয়ায় থাকা হিন্দু মন্দিরের উপর হামলার ঘটনা বার বারই সামনে এসেছে। প্রায় নিয়মিতই এই খবর ক্রমে সামনে আসতে থাকে। এনিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বার বার উদ্বেগ প্রকাশ করেছিলেন। প্রধানমন্ত্রী জানিয়েছিলেন আমি এই উদ্বেগের প্রসঙ্গটি অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজের কাছে তুলে ধরেছিলাম। তিনি নিশ্চিত করেছিলেন যে ইন্ডিয়ান কমিউনিটিকে সুরক্ষা দেওয়াকে তিনি বিশেষ অগ্রাধিকার দেন। 

তবে এবার এনিয়ে সাংবাদিক বৈঠকে মুখ খুললেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজ। 

মোদী এর আগে জানিয়েছিলেন, বেশ কিছু সপ্তাহ আগে অস্ট্রেলিয়ার মন্দিরগুলিতে প্রায়ই আক্রমণ হত বলে শোনা যেত। তবে এই ধরনের ঘটনা অত্যন্ত উদ্বেগের। এটি ভারতের ক্ষেত্রে খুুব উদ্বেগের। এনিয়ে মোদী তাঁর মনোভাবের কথা অ্যান্থনি অ্যালবানিজকে জানিয়েছেন। তিনি মোদীকে জানিয়েছেন, অস্ট্রেলিয়ায় বসবাসকারী ইন্ডিয়ান কমিউনিটিকে সুরক্ষা দেওয়ার কাজটিকে তিনি অগ্রাধিকার দেন। এই ঘটনায় তাঁরা নিয়মিত যোগাযোগ রেখে চলেন।

প্রসঙ্গত গত মার্চ মাসে অস্ট্রেলিয়ার ব্রিসবেনে শ্রী লক্ষ্মীনারায়ণ মন্দিরে হামলা চালানো হয়েছিল। অস্ট্রেলিয়ার ক্যারাম ডাউন্সে শ্রী শিব বিষ্ণু মন্দিরেও হামলা চালানো হয়েছিল বলে অভিযোগ। 

প্রসঙ্গত অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজ ৮ মার্চ তিনদিনের ভারত সফর আমেদাবাদ আসেন। তিনি হোলির অনুষ্ঠানে অংশ নেন। মোদীর সঙ্গে বর্ডার-গাভাস্কার ট্রফির ফাইনাল ম্যাচ দেখেন বৃহস্পতিবার।

ঘরে বাইরে খবর

Latest News

প্রিয়বন্ধুর শোকেই আত্মঘাতী চন্দ্রকান্ত? ইঙ্গিত দিয়ে লিখেছিলেন, 'অপেক্ষা কর. লোকেশকে ছাঁটতে পারে LSG, তবে কি রোহিতকে টার্গেট গোয়েঙ্কার? জোর চর্চা এই ছবি ঘিরে কলকাতার ভোটে যাচাই হবে কাউন্সিলরদের দক্ষতা, নজর রাখবেন মেয়র ফিরহাদ হাকিম নির্বাচনের আগে সোনার বিস্কুট বিলি করছে বিজেপি? ভাইরাল ভিডিয়োর সত্যতা জানুন ‘কহো না প্যায়ার হ্যায়’তে হৃত্বিক রোশনের সেই ভাইকে মনে পড়ে? এখন সে কেমন দেখতে? ব্যবসা শুরুর ভালো সময়, চাকরিতে প্রমোশনের যোগ! মোহিনী একাদশী ২০২৪এ ৫ রাশি লাকি তাপপ্রবাহের মধ্যেই আজ ঝড়-বৃষ্টি বাংলায়, সোম থেকে দাপট বাড়বে, কেমন হবে আবহাওয়া? বিশ্ব এইডস ভ্যাকসিন দিবসে সকলের মধ্যে ছড়িয়ে দিন সচেতনতা, জানুন দিনটির ইতিহাস ভিডিয়োয় তৃণমূলের বিধায়ক নয়, পুলিশকে মারছে উত্তরপ্রদেশের বিজেপি কাউন্সিলর ভোটের সাতকাহন- ব্যারাকপুরে শান্তিদূত হতে চান সিপিএমের দেবদূত

Latest IPL News

শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত IPL 2024-এর ভিত্তিতেই কি T20 WC 2024-র দল নির্বাচন করা হয়েছে? কী বললেন BCCI সচিব গভীর অন্ধকারের মধ্যে.....টানা হারের যন্ত্রণার কথা জানালেন RCB-র বিরাট কোহলি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.