বাংলা নিউজ > ঘরে বাইরে > Narendra Modi: জঙ্গি মোকাবিলায় সর্বশক্তি প্রয়োগ করুন, কাশ্মীর পরিস্থিতি নিয়ে জরুরী বৈঠকে মোদী

Narendra Modi: জঙ্গি মোকাবিলায় সর্বশক্তি প্রয়োগ করুন, কাশ্মীর পরিস্থিতি নিয়ে জরুরী বৈঠকে মোদী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Photo by WILLY KURNIAWAN / POOL / AFP) (AFP)

সম্প্রতি কাশ্মীরে তীর্থযাত্রী বোঝাই বাসে হামলা চালিয়েছিল জঙ্গিরা। এবার এনিয়ে কড়া পদক্ষেপ নিচ্ছে সরকার।

কাশ্মীরের বাসে জঙ্গি হানার জেরে গোটা দেশ জুড়ে শোরগোল পড়ে যায়। এরপর বৃহস্পতিবার জম্মু ও কাশ্মীরের নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখতে জরুরী মিটিংয়ে বসলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল এবং অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন তিনি।

গত কয়েকদিন ধরে জম্মু ও কাশ্মীর অঞ্চলে একের পর এক জঙ্গি হামলা হয়েছে। গত চার দিনে রিয়াসি, কাঠুয়া ও ডোডা জেলার চারটি জায়গায় জঙ্গি হামলায় ৯ তীর্থযাত্রী ও এক সিআরপিএফ জওয়ান নিহত এবং সাত নিরাপত্তারক্ষী ও বেশ কয়েকজন আহত হয়েছেন বলে খবর।

বৃহস্পতিবারের বৈঠকে প্রধানমন্ত্রীকে কেন্দ্রশাসিত ওই অঞ্চলের নিরাপত্তা সংক্রান্ত পরিস্থিতি সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়া হয়েছে। সন্ত্রাস মোকাবিলায় যে সমস্ত উদ্যোগ নেওয়া হচ্ছে, সে সম্পর্কেও তাঁকে অবহিত করা হয়।


এই  বৈঠকে মোদী ভারতের সন্ত্রাসবিরোধী সক্ষমতার পূর্ণ শক্তিকে মোতায়েনের জন্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে নিরাপত্তা বাহিনী মোতায়েন ও সন্ত্রাসবিরোধী অভিযান নিয়েও কথা বলেন তিনি।

প্রসঙ্গত রবিবার রিয়াসিতে তীর্থযাত্রীদের বহনকারী একটি বাসে সন্ত্রাসীরা হামলা চালায়, যার ফলে এটি রাস্তা থেকে নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে পড়ে যায়, এতে নয়জন নিহত এবং ৪১ জন আহত হয়। দু'দিন পর ডোডায় একটি যৌথ চেকপোস্টে হামলা চালায় জঙ্গিরা।

একই রাতে, কাঠুয়া জেলায় হীরানগরের সাইদা সুখাল গ্রামে একটি বাড়িতে উগ্রপন্থীরা হামলা চালালে সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) এক জওয়ান এবং এক সন্ত্রাসবাদী নিহত হয়।

বুধবার সন্ধ্যায় জম্মু ও কাশ্মীরের ডোডা জেলার কোটা টপ এলাকায় সন্ত্রাসীদের সঙ্গে নতুন করে গুলির লড়াইয়ে এক পুলিশকর্মী আহত হন।

জম্মু ও কাশ্মীর পুলিশ জানিয়েছে, এই হামলার পিছনে জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈবার হাত রয়েছে বলে মনে করা হচ্ছে। এটি ডোডা জেলায় দুটি হামলায় জড়িত চার সন্ত্রাসীর স্কেচ প্রকাশ করেছে।

জম্মু ও কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়েছে, রিয়াসিতে এই হামলার পিছনে লস্কর-ই-তৈবার হাত রয়েছে বলে মনে করা হচ্ছে। হামলার তদন্তে ১১টি দল গঠন করেছে জম্মু-কাশ্মীর পুলিশ। ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সির (এনআইএ) একটি দলও রিয়াসির পরিস্থিতি খতিয়ে দেখছে।

প্রধানমন্ত্রী বিশেষভাবে অমিত শাহের সঙ্গে আলোচনা করেছেন এনিয়ে। জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট জেনারেল মনোজ সিনহার সঙ্গেও বৈঠকে বসেন তিনি। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর। 

ঘরে বাইরে খবর

Latest News

নেটে স্টাম্প ভাঙা শুরু শামির, শ্রীলঙ্কা সফরে কামব্যাকের সম্ভাবনা কতটা?- ভিডিয়ো মহরমের আগে ওমানে মসজিদ হামলায় এক ভারতীয় সহ মৃত ছয় মহরমে কয়েকটি শহরে খোলা থাকবে ব্যাঙ্ক, কলকাতায় কি হবে? সরকারি অফিসে কাজ চলবে? কোটা বিরোধী আন্দোলনে উত্তাল বাংলাদেশ,অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল স্কুল-কলেজ মাথায় ঘোমটা দিয়ে বসে নতুন বউ, প্রকাশ্যে এল সোহিনী-শোভনের বিয়ের পর প্রথম ছবি শুভমনকে ‘স্বার্থপর’ মানতে নারাজ, সেঞ্চুরি মিস হলেও অধিনায়কের পাশে যশস্বী RCB মানে শুধুই কোহলি, ডি'ভিলিয়র্স আর গেইল, বিস্ফোরক মন্তব্য পার্থিব প্যাটেলের 'আত্মীয়দের থেকে পাওয়া আঘাতের তুলনায় কম...' হঠাৎ কেন এমন লিখলেন মনোজ মুরলি? ভাইয়ের বিয়ের শেষ দিনে সব্যসাচীতে সাজলেন ইশা আম্বানি, চমক থ্রিডি লেহেঙ্গাতে Video: দুর্গম পাহাড়ের মাঝে চলল ভারত-মঙ্গোলিয়া যৌথ সেনা মহড়া!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.