বাড়ি > ঘরে বাইরে > ভারতীয় ভূখণ্ড আগ্রাসী চিনের কাছে সমর্পণ করলেন মোদী, অভিযোগ রাহুলের
চোখের জলে বিদায় শহিদ কম্যান্ডিং অফিসার বাবুকে (REUTERS)
চোখের জলে বিদায় শহিদ কম্যান্ডিং অফিসার বাবুকে (REUTERS)

ভারতীয় ভূখণ্ড আগ্রাসী চিনের কাছে সমর্পণ করলেন মোদী, অভিযোগ রাহুলের

চিনকে কি ক্লিনচিট দেওয়া হচ্ছে, প্রশ্ন চিদম্বরমের 

গালওয়ান উপত্যকায় চিনের আক্রমণে মারা গিয়েছেন কু়ড়িজন ভারতীয় সৈন্য। এই প্রসঙ্গে ডাকা সর্বদলীয় সভায় মোদী বলেন কোনও চিনা সৈনিক ভারতের সীমান্তে প্রবেশ করেনি। কেউ ঢুকেও নেই, ওখানে সব পোস্টও অক্ষত রয়েছে ভারতীয় সেনার। প্রধানমন্ত্রীর এই দাবির পরেই চাঞ্চল্য ছড়িয়েছে রাজনৈতিক মহলে। প্রত্যাশিত ভাবেই মাঠে নেমে পড়েছে কংগ্রেস। 

 রাহুল গান্ধী অভিযোগ করেন যে ভারতীয় ভূখণ্ড চিনের আগ্রাসনের সামনে সমর্পণ করেছেন মোদী। তিনি প্রশ্ন করেন যে চিন যদি ভারতীয় সীমান্তে প্রবেশই না করে থাকে, তাহলে কোথায় মারা গেল ভারতীয় সেনারা। কেনই বা মারা গেল তারা, প্রশ্ন রাহুলের। 

অন্য কংগ্রেস নেতারাও মোদীকে বিঁধেছেন। পি চিদাম্বরম জিজ্ঞেস করেন যে মোদী কি তাহলে চিনকে ক্লিনচিট দিয়ে দিচ্ছেন। যদি চিন ভারতীয় সীমান্তে প্রবেশই করেনি, তাহলে এতগুলো প্রাণ ঝরে গেল কেন। মেজর জেনারলেরা কী নিয়ে মধ্যস্থতা করছে, সেই প্রশ্নও করেন। 

জয়রাম রমেশ বলেন প্রধানমন্ত্রীর বক্তব্যে সেনাবাহিনী প্রচন্ড রেগে গিয়েছে। এটা মানা যায় না। প্রধানমন্ত্রী সর্বদলীয় বৈঠকে বলেছিলেন চিন ভারতীয় সীমান্তে প্রবেশ করেনি। তিনি বলেন যে যারা দেশমাতৃকাকে আক্রমণ করেছিল, তাদের যোগ্য জবাব দেওয়া হয়েছে। 

বন্ধ করুন