বাংলা নিউজ > ঘরে বাইরে > PM Kisan: এই কাজটা না করলে দ্বাদশ কিস্তির টাকা পাবেন না, জেনে রাখুন

PM Kisan: এই কাজটা না করলে দ্বাদশ কিস্তির টাকা পাবেন না, জেনে রাখুন

  ছবি: পিএম কিষান (PM Kisan)

এবার পিএম কিষানের ১২তম কিস্তির টাকা আসবে। কিন্তু তার আগে সারতে হবে একটি বিশেষ কাজ। ই-কেওয়াইসি না করলে আসবে না প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধির টাকা।

এখনও পর্যন্ত ১১টি কিস্তির টাকা পেয়েছেন PM Kisan (Pradhan Mantri Kisan Samman Nidhi Yojana) যোজনার সুবিধাভোগীরা। এরপর ১২তম কিস্তির টাকা আসবে। কিন্তু তার আগে সারতে হবে একটি বিশেষ কাজ। সেটা না করলে আসবে না প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধির টাকা।

কী সেই কাজ?

পিএম কিষানের অফিসিয়াল পোর্টালে বলা হয়েছে, 'পিএম কিষানে নথিভুক্ত কৃষকদের বাধ্যতামূলকভাবে e-KYC করতে হবে। পিএম কিষানের পোর্টালে বা নিকটবর্তী কমন সার্ভিস সেন্টারে গিয়ে বায়োমেট্রিক ই-কেওয়াইসি করতে পারবেন।

কীভাবে পিএম-কিষানের (PM-Kisan) পোর্টালের মাধ্যমে ই-কেওয়াইসি করবেন?

১) Pradhan Mantri Kisan Samman Nidhi (PM-KISAN) তথা প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধির (পিএম কিষান) অফিসিয়াস ওয়েবসাইট www.pmkisan.gov.in-তে যান।

২) স্ক্রিনের ডানদিকে Farmers Corner-র অধীনে 'eKYC'-তে ক্লিক করুন।

৩) নয়া একটি পেজ খুলে যাবে।

৪) সেখানে নিজের আধার কার্ডের নম্বর, ক্যাপচা দিন। তারপর ‘Search’-এর ক্লিক করুন।

৫) আপনার আধার কার্ডে সঙ্গে যে মোবাইল নম্বর যুক্ত আছে, তা লিখে ফেলুন।

৬) সেই নম্বরে ‘OTP’ আসবে। তা নির্দিষ্ট জায়গায় লিখে ফেলুন।

৭) ‘Submit’-এ ক্লিক করুন। ই-কেওয়াইসি প্রক্রিয়া সম্পূর্ণ হয়ে যাবে।

শেষ তারিখ :

এত দিন পিএম কিষানের ই-কেওয়াইসি করার শেষ তারিখ ছিল ৩১ মে। এবার সময় দেওয়া হয়েছে ৩১ জুলাই, ২০২২ পর্যন্ত।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

৪ ওভারে ৪টিই মেডেন দিয়ে ৩ উইকেট! T20I-তে প্রথম বোলার হিসেবে ইতিহাস RCB পেসারের ‘হয় EVM মেশিন ও প্রক্রিয়ার সম্পূর্ণ স্বচ্ছ্বতা নিশ্চিত হোক, নয়…' কী বললেন রাহুল? দুপক্ষের সঙ্গেই কথা বলবে শাহের দফতর, মণিপুর হিংসা রুখতে বিরাট মিটিং 'সেদিন পিছন থেকে এসে দেহরক্ষী আমায়…' যৌন হেনস্থার শিকার হন 'বালিকা বধূ' অভিকা 'একটুও নার্ভাস নই,' রাহুলের ছেড়ে দেওয়া আসনে দাঁড়িয়ে আর কী বললেন প্রিয়াঙ্কা? পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির দল চ্যাম্পিয়ন হয়নি, তবে মেগা ইভেন্টে প্রথম ম্যাচেও কখনও হারেননি সাউথগেট! সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক জল্পনায় জল! হলই না যোগী-মোহন ভাগবত সাক্ষাৎকার সামনেই বিয়ে, প্রিয়াঙ্কা বলছেন, 'গাইছে মনে মোর তুমি তুমি তুমি আমার...'

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.