বাংলা নিউজ > ঘরে বাইরে > ব্রেকফাস্ট টেবিলে উত্তরপ্রদেশের সাংসদদের সঙ্গে বৈঠক মোদীর, ছিলেন না অজয় মিশ্র
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ছবি সৌজন্যে এএনআই) (ANI)

ব্রেকফাস্ট টেবিলে উত্তরপ্রদেশের সাংসদদের সঙ্গে বৈঠক মোদীর, ছিলেন না অজয় মিশ্র

  • বৈঠকে প্রায় ৪০ জন সাংসদ উপস্থিত ছিলেন। তবে সেখানে ছিলেন না লখিমপুর খেরি বিতর্কে নাম জড়ানো অজয় মিশ্র টেনি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শুক্রবার সকালে ব্রেকফাস্ট টেবিলে বসেই বৈঠক করলেন ভোটমুখী উত্তরপ্রদেশের প্রায় ৪০ জন বিজেপি সাংসদের সঙ্গে। তবে ভোটের আলোচনা বাদ দিয়ে এই বৈঠকে মূলত অরাজনৈতিক আলোচনাই হয় বলে জানা গিয়েছে। প্রধানমন্ত্রী দল ও সমাজের গণ্যমান্য ব্যক্তিত্বদের সঙ্গে মতবিনিময় করতে এবং তাঁদের অভিজ্ঞতা থেকে শিক্ষা নেওয়ার নির্দেশ দেন সংসদ সদস্যদের।

প্রধানমন্ত্রী মোদী খেলাধুলা এবং সুস্থতার দিকে মনোনিবেশ করার প্রয়োজনীয়তার দিকেও নজর দিতে বলেন সাংসদদের। পাশাপাশি সংসদ সদস্যদের তরুণ ক্রীড়াবিদ এবং মহিলাদের উত্সাহিত করার জন্য ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত করার কথাও বলেন। দলের এক নেতা হিন্দুস্তান টাইমসকে জানান, প্রধানমন্ত্রী ক্রীড়া অর্থনীতিতে ফোকাস করার প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছেন। আইন প্রণেতাদের ‘আজাদি কা মহাতোসভ’ উদযাপনের উদ্ভাবনী উপায় সম্পর্কেও চিন্তা করতে বলেন মোদী।

এক বিজেপি নেতা হিন্দুস্তান টাইমসকে জানান, রাজ্যের সব সাংসদ আজকের বৈঠকে উপস্থিত ছিলেন না। বৈঠকে প্রায় ৪০ জন সাংসদ উপস্থিত ছিলেন। উপস্থিত সাংসদদের মধ্যে বেশিরভাগই লোকসভার সাংসদ ছিলেন। এদিকে জানা গিয়েছে বৈঠকে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র টেনি উপস্থিত ছিলেন না। লখিমপুর খেরি কাণ্ড নিয়ে অজয় পুত্র আশিসের বিরুদ্ধে অভিযোগের আঙুল উঠেছে। এই আবহে বিরোধীরা অজয় মিশ্রকে বরখাস্ত করার আর্জি জানিয়েছেন প্রধানমন্ত্রী মোদীর কাছে। এই বিতর্কের আবহে প্রধানমন্ত্রীর বৈঠকে অজয় মিশ্রর অবুপস্থিতি বেশ তাত্পর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

প্রধানমন্ত্রী এবং সংসদ সদস্যদের মধ্যকার এটি চতুর্থ মতবিনিময়। তিনি ইতিমধ্যেই শীতকালীন অধিবেশন চলাকালীন উত্তর-পূর্ব, মধ্যপ্রদেশ এবং দক্ষিণের রাজ্যগুলির সাংসদদের সাথে দেখা করেছেন। আজকের বৈঠকে কীর্তি বর্ধন সিং, মহেশ শর্মা, ব্রিজ ভূষণ শরণ সিং, রমাপতি ত্রিপাঠী এবং লাল্লু সিংরা উপস্থিত ছিলেন বলে জানা গিয়েছে।

বন্ধ করুন