বাংলা নিউজ > ঘরে বাইরে > 'কৌশলগত বিষয়ে দৃষ্টিভঙ্গি ছিল অসাধারণ', CDS রাওয়াতের প্রয়াণে শোকাহত মোদী
চলতি বছরের প্রজাতন্ত্র দিবসে চিফ অফ ডিফেন্স স্টাফ (সিডিএস) জেনারেল বিপিন রাওয়াতের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। (ফাইল ছবি) (PTI)
চলতি বছরের প্রজাতন্ত্র দিবসে চিফ অফ ডিফেন্স স্টাফ (সিডিএস) জেনারেল বিপিন রাওয়াতের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। (ফাইল ছবি) (PTI)

'কৌশলগত বিষয়ে দৃষ্টিভঙ্গি ছিল অসাধারণ', CDS রাওয়াতের প্রয়াণে শোকাহত মোদী

  • মোদীর আমলেই চিফ অফ ডিফেন্স স্টাফের (সিডিএস) পদ তৈরি হয়েছিল।

তাঁর আমলেই চিফ অফ ডিফেন্স স্টাফের (সিডিএস) পদ তৈরি হয়েছিল। সেই পদে আসীন হয়েছিলেন জেনারেল বিপিন রাওয়াত। সেই জেনারেল রাওয়াতের প্রয়াণে শোকপ্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শোকপ্রকাশ করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

বুধবার টুইটারে মোদী বলেছেন, ‘জেনারেল বিপিন রাওয়াত অসাধারণ জওয়ান ছিলেন। একজন সত্যিকারের দেশপ্রেমিক ছিলেন। আমাদের দেশের সশস্ত্র বাহিনী এবং অস্ত্রশস্ত্রের আধুনিকীকরণে উনি ব্যাপকভাবে অবদান রেখেছিলেন। কৌশলগত বিষয়ে তাঁর মতামত এবং দৃষ্টিভঙ্গি ছিল অসাধারণ। তাঁর প্রয়াণে আমি গভীরভাবে শোকাহত। ওম শান্তি।’ সঙ্গে তিনি বলেন, ‘ভারতের প্রথম চিফ অফ ডিফেন্স স্টাফ হিসেবে প্রতিরক্ষা সংক্রান্ত সংস্কার-সহ আমাদের সশস্ত্র বাহিনীর বিভিন্ন দিক নিয়ে কাজ করেছিলেন। সেনার অভিজ্ঞতা নিয়ে এসেছিলেন। তাঁর অসামান্য অবদানকে কখনও ভুলবে না ভারত।’

বুধবার তামিলনাড়ুর কুন্নুরে ভেঙে পড়ে ভারতীয় বায়ুসেনার এমআই-১৭ভি৫ হেলিকপ্টার। তাতে ছিলেন সিডিএস জেনারেল রাওয়াত ও তাঁর স্ত্রী-সহ কয়েকজন উচ্চপদস্থ আধিকারিক। হেলিকপ্টারটি সুলুর বায়ুঘাঁটি থেকে ওয়েলিংটনে যাচ্ছিল। যেভাবে হেলিকপ্টার ভেঙে পড়েছিল, তাতে উদ্বেগ ক্রমশ বাড়ছিল। তারইমধ্যে সন্ধ্যা নাগাদ বায়ুসেনার তরফে জানানো হয়, তামিলনাড়ুতে হেলিকপ্টার দুর্ঘটনায় প্রয়াত হয়েছেন সিডিএস জেনারেল রাওয়াত। মৃত্যু হয়েছে তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াতেরও। তাছাড়া ১১ জন মারা গিয়েছেন। গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং আপাতত ওয়েলিংটনের সামরিক হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

বন্ধ করুন