বাংলা নিউজ > ঘরে বাইরে > ঘাটতি সামাল দিতে রাজ্যগুলিতে দ্রুত অক্সিজেন পৌঁছে দিতে হবে, নির্দেশ মোদীর
বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। (ছবি সৌজন্য এএনআই)
বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। (ছবি সৌজন্য এএনআই)

ঘাটতি সামাল দিতে রাজ্যগুলিতে দ্রুত অক্সিজেন পৌঁছে দিতে হবে, নির্দেশ মোদীর

  • প্রধানমন্ত্রী অন্যান্য মন্ত্রকদেরও নির্দেশ দিয়েছেন, অক্সিজেনের উৎপাদন বাড়ানো ও তা সরবরাহের ক্ষেত্রে যাতে বিকল্প কোনও উপায় বের করা হয়।

করোনাভাইরাস আবহে ঘাটতি মেটাতে এবার রাজ্যগুলিতে দ্রুত অক্সিজেন সরবরাহের নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একইসঙ্গে অক্সিজেন উৎপাদনের পরিমাণ বাড়ানোর উপরও জোর দেন তিনি। প্রধানমন্ত্রী অন্যান্য মন্ত্রকদেরও নির্দেশ দিয়েছেন, অক্সিজেনের উৎপাদন বাড়ানো ও তা সরবরাহের ক্ষেত্রে যাতে বিকল্প কোনও উপায় বের করা হয়।

দিল্লি-সহ বিভিন্ন রাজ্যে অক্সিজেন সরবরাহ নিয়ে উচ্চপর্যায়ের বৈঠকে বসেন প্রধানমন্ত্রী।বৈঠকে বিভিন্ন রাজ্যে অক্সিজেন সরবরাহের বিষয়ে প্রধানমন্ত্রী আধিকারিকদের কাছ থেকে জানতে চান।গত কয়েকদিনে অক্সিজেন সরবরাহে গতি আনতে সরকারের তরফে কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে, তা প্রধানমন্ত্রীকে জানানো হয়। অক্সিজেন সরবরাহের পরিমাণ আস্তে আস্তে বাড়ছে বলে জানানো হয়। কেন্দ্রীয় সরকারের পরিসংখ্যান অনুযায়ী, আগে যেখানে ২০টি রাজ্যে দিনে ৬,৭৮৫ মেট্রিক টন অক্সিজেন সরবরাহ হচ্ছিল, বুধবার সেখানে দিনে সেখানে ৬,৮২২ মেট্রিক টন অক্সিজেন সরবরাহ হয়েছে। জানা গিয়েছে, গত কয়েকদিনে বিভিন্ন বেসরকারি স্টিল প্ল্যান্ট ও অক্সিজেন উৎপাদনকারী সংস্থাগুলির সহায়তায় দিনে ৩,৩০০ মেট্রিক টন অক্সিজেন সরবরাহ বেড়েছে।

আধিকারিকদের কাছ থেকে সব তথ্য নেওয়ার পর প্রধানমন্ত্রী নির্দেশ দেন, বিভিন্ন রাজ্যে কম সময়ের মধ্যে অক্সিজেন সরবরাহের প্রয়োজন আছে। এরজন্য রেলের সাহায্য খুব প্রয়োজন।এর ফলে ট্যাঙ্কারে করে খুব কম সময়ে বিভিন্ন রাজ্যে অক্সিজেন পৌঁছে দেওয়া সম্ভব হবে।প্রধানমন্ত্রী জানান, এই পরিস্থিতিতে রাজ্যগুলির উচিত বেশি পরিমাণে অক্সিজেন মজুত করা।

বন্ধ করুন