বাংলা নিউজ > ঘরে বাইরে > PM Modi in Denmark: ভারতে বিনিয়োগ না করলে সত্যিই সুযোগ 'মিস' করবেন, ডেনমার্কে মোদীর হাতিয়ার ‘FOMO’
ডেনমার্কে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। (ছবি সৌজন্যে পিটিআই)
ডেনমার্কে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। (ছবি সৌজন্যে পিটিআই)

PM Modi in Denmark: ভারতে বিনিয়োগ না করলে সত্যিই সুযোগ 'মিস' করবেন, ডেনমার্কে মোদীর হাতিয়ার ‘FOMO’

  • PM Modi in Denmark: সোশ্যাল মিডিয়ার জনপ্রিয় শব্দবন্ধ হল ‘FOMO’ বা ‘ফিয়ার অফ মিসিং আউট’। তা ব্যবহার করেই বিনিয়োগকারীদের মন জয়ের চেষ্টা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভারতে বিনিয়োগের জন্য বার্তা দিলেন।

'নয়া ভারতে' নিয়োগ টানতে নয়া ধাঁচের বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোশ্যাল মিডিয়ার জনপ্রিয় শব্দবন্ধ ‘FOMO’ বা ‘ফিয়ার অফ মিসিং আউট’ ব্যবহার করে মোদী বললেন, এখন যাঁরা ভারতে বিনিয়োগ করবেন, তাঁরা নিশ্চিতভাবে বড় সুযোগ ‘মিস আউট’ বা হাতছাড়া করবেন।

মঙ্গলবার ভারত-ডেনমার্ক বাণিজ্যিক ফোরামের যৌথ ভাষণে মোদী বলেন, ‘এখন সোশ্যাল মিডিয়ায় FOMO অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছে। ভারতে সংস্কার এবং বিনিয়োগের সুযোগের বিষয়টি বিবেচনা করে এটা বলাই যায়, যাঁরা ভারতে বিনিয়োগ করবেন তাঁরা নিশ্চিতভাবে সুযোগ হাতছাড়া (মিস আউট) করবেন।’ মোদীর সেই বার্তার পালটা হিসেবে মেট ফেডেরিকসেন হালকা মেজাজে জানান, 'FOMO' শব্দবন্ধটি বিভিন্ন পার্টির সঙ্গে সম্পর্কযুক্ত ভাবতেন। কিন্তু এখন বুঝতে পেরেছেন যে সেটা আদতে ভারতের সঙ্গে সম্পর্কযুক্ত।

আরও পড়ুন: মোদীর প্যারিস সফরে ভাঙছে দীর্ঘদিনের ফরাসি রীতি, দেখা করবেন ম্যাক্রোঁর সঙ্গে

সোমবার জার্মানিতে দাঁড়িয়েও ‘নয়া ভারতের’ বার্তা দেন মোদী। বার্লিনে প্রবাসী ভারতীয়দের উদ্দেশে মোদী বলেন, ‘যেখানে প্রয়োজন, সেখানে সরকারের অনুপস্থিত থাকা উচিত নয়। কিন্তু যেখানে প্রয়োজন নেই, সেখানেও সরকারের থাকা উচিত নয়।’ সেইসঙ্গে তিনি বলেন, 'মেক ইন ইন্ডিয়া' আত্মনির্ভর ভারতের চালিকাশক্তি হয়ে উঠেছে। ভারতের শাসনব্যবস্থায় প্রযুক্তিকে যেভাবে অন্তর্ভুক্ত করা হচ্ছে, তা দেশের নতুন রাজনৈতিক সদিচ্ছার পাশাপাশি গণতন্ত্রের সামর্থ্যও তুলে ধরছে।'

বন্ধ করুন