বাংলা নিউজ > ঘরে বাইরে > মোদীর কাছে অক্সিজেন, টিকার আবেদন মুখ্যমন্ত্রীদের, তবে যোগীর ভাষায় ‘অল ইজ ওয়েল’
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ছবি সৌজন্যে এএনআই)
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ছবি সৌজন্যে এএনআই)

মোদীর কাছে অক্সিজেন, টিকার আবেদন মুখ্যমন্ত্রীদের, তবে যোগীর ভাষায় ‘অল ইজ ওয়েল’

  • উত্তরপ্রদেশ, ছত্তিশগড়, রাজস্থান, এবং পুদুচেরির মুখ্যমন্ত্রীর সঙ্গে টেলিফোনে দীর্ঘক্ষণ কথা হয় প্রধানমন্ত্রীর।

করোনা আবহে ক্রমেই লাগামহীন হয়ে যাচ্ছে পরিস্থিতি। এই আবহে বর্তমানে দেশের বিভিন্ন রাজ্যে সংক্রমণের হার আশঙ্কার কারণ হয়ে দাঁড়িয়েছে। তাই পরিস্থিতি পর্যালোচনার জন্য এদিন উত্তরপ্রদেশ সহ দেশের চার রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে করোনা সংক্রমণ নিয়ে কথা বললেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী। এদিনের এই টেলিফোন আলোচনায় করোনা মোকাবিলায় রাজ্যগুলির পাশে থাকার আশ্বাস দিয়েছেন নরেন্দ্র মোদী।

এদিন টেলিফোনে রাজ্যগুলির করোনা পরিস্থিতি এবং নিকাকরণ নিয়ে আলোচনা করেন তিনি। ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল, রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট এবং পুদুচেরির মুখ্যমন্ত্রী এন রঙ্গাস্বামীর সঙ্গে টেলিফোনে দীর্ঘক্ষণ কথা হয় প্রধানমন্ত্রীর। এমনকি যা যা প্রয়োজন, সেগুলি কেন্দ্রকে জানাতে বলেছেন।

এদিন বৈঠকে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেন যাতে সেরাজ্যের সব জেলায় অক্সিজেন প্ল্যান্ট বসানো হয়। অন্যদিকে চত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূবেশ বাঘেল প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানান যাতে রাজ্যে আরও বেশি টিকা পাঠানো হোক। তবে এদিন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ আশার আলো দেখিয়ে বলেন, তাঁর রাজ্যে পজিটিভিটা হার কমছে। এদিকে প্রতি মুহূর্তের পরিস্থিতি নিয়ে কেন্দ্রকে তথ্য প্রদান করে যাওয়ার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী মোদী।

চার রাজ্যে করোনা সংক্রমণের হার, সুস্থতার হার এবং কতগুলি আইসিইউ বেড রয়েছে তা জানতে চেয়েছেন প্রধানমন্ত্রী। পাশাপাশি করোনা মোকাবিলায় অক্সিজেনের সরবরাহ এবং প্রয়োজনীয় ওষুধের জোগান নিয়েও কথা হয় রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের সঙ্গে।

বন্ধ করুন