প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ফাইল ছবি, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ফাইল ছবি, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

PM Modi Mann Ki Baat Live: সুস্থ হওয়া করোনা রোগীদের সচেতনতা বৃদ্ধির আর্জি জানালেন মোদী

  • 'মন কি বাত'-এ কথা বলছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

দেশে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বাড়লেও সেরে উঠেছেন অনেকে। এই অবস্থার আমজনতার মন থেকে শঙ্কা দূর করতে সুস্থ হয়ে ওঠা দুই ব্যক্তির সঙ্গে 'মন কি বাত'-এ কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নিজেদের অভিজ্ঞতা কাজে লাগিয়ে দেশবাসীকে সচেতনতার পাঠ দেওয়ার আর্জি জানালেন তিনি।

আপডেট :

১) আমায় ক্ষমা করবেন। আমার বিশ্বাস, দেশবাসী আমায় ক্ষমা করবেন। গরীব মানুষরা ভাবছেন, উনি কেমন প্রধানমন্ত্রী যে গোটা দেশকে ঘরবন্দি করে দিলেন। কিন্তু করোনার জন্য এটা গুরুত্বপূর্ণ।

২) অনেকে ভাবছেন, লকডাউন পালন করে অন্যদের সাহায্য করছেন। আপনাদের ভুল ধারণা ভাঙতে চাই। এটা আপনার জীবন বাঁচবে। নিজেদের সাহায্য করছেন। লকডাউনের নিয়মভঙ্গ করলে করোনা থেকে বাঁচা সমস্যা হবে।

৩) করোনা থেকে সেরে ওঠা এক ব্যক্তির সঙ্গে কথা বলছেন মোদী। ওই ব্যক্তি বলেন, 'দুবাই থেকে ফেরার পর করোনা ধরা পড়েছিল। হায়দরাবাদের হাসপাতালে ভরতি হয়েছিলাম। তারপর সেরে উঠেছিলাম। কিন্তু ভয় পেয়ে গিয়েছিলাম। সেই সময় ভারতের বেশি কেউ করোনা নিয়ে জানতেন না। সুস্থ হয়ে ওঠার পরও চিকিৎসকরা বলেছিলেন, ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে। আমি তাই করতাম। বাড়িতে মাস্ক পড়তাম।'

৪) মোদী ওই ব্যক্তিকে বলেন, আপনার অনুভূতি শেয়ার করুন। ভাইরাল হওয়া উচিত। আমি লোকেদের সচেতন করবেন।

৫) আগ্রার অশোক কাপুরের সঙ্গে কথা বলছেন মোদী। তিনি তো করোনায় আক্রান্ত হয়েছিলেন, তাঁর পরিবারের সদস্যরাও করোনার প্রকোপে পড়েছিলেন। তিনি বলেন, 'চিকিৎসকরা যা বলতেন, সব শুনতাম। পরিবারের সঙ্গে আলাদা থাকতাম। ফোনে কথা বলতাম। চিকিৎসকদের প্রতি ধন্য। সচেতনতার বাড়ানোর জন্য আমি কাজ করতে প্রস্তুত।'


বন্ধ করুন