বাংলা নিউজ > ঘরে বাইরে > স্থানীয় স্তরে সমস্যা মেটানোর উপর জোর, করোনা আবহে মন্ত্রিসভার বৈঠকে নির্দেশ মোদীর
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ফাইল ছবি)
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ফাইল ছবি)

স্থানীয় স্তরে সমস্যা মেটানোর উপর জোর, করোনা আবহে মন্ত্রিসভার বৈঠকে নির্দেশ মোদীর

  • করোনা সংক্রমণের গ্রাফ নিম্নমুখী হওয়ার কোনও ইঙ্গিত নেই। এই আবহে এদিন কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠক ডেকেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

করোনা পরিস্থিতি দিনকে দিন আরও গুরুতর হচ্ছে দেশে। সংক্রমণের গ্রাফ নিম্নমুখী হওয়ার কোনও ইঙ্গিত নেই। এই আবহে এদিন কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠক ডেকেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে কেন্দ্রীয় মন্ত্রীদের সঙ্গে বৈঠক করন প্রধানমন্ত্রী। মূলত, করোনা পরিস্থিতি নিয়েই এদিন বৈঠকে আলোচনা হয়।

এদিন বৈঠকের বিষয়ে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের তরফে বিবৃতি জারি করে বলা হয়, দেশে করোনা দ্বিতীয় প্রবাহের জেরে যে পরিস্থিতি তৈরি হয়েছে, তার পর্যালোচনা করতে বৈঠকে বসেছিল কেন্দ্রীয় মন্ত্রিসভা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বৈঠকে বলেছেন কেন্দ্রীয় সরকারের সব মন্ত্রক এবং দপ্তর সংঘবদ্ধ হয়ে এবং দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণ করার জন্য কাজ করছে।

কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের তরফে আরও জানানো হয়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সব মন্ত্রীদের তাদের নিজেদের অঞ্চলের মানুষের সঙ্গে যোগাযোগ রাখার নির্দেশও দিয়েছেন। সেই এলাকার জনসাধারণের থেকে ফিডব্যাক নিয়ে তাদের সাহায্য করা উচিত। প্রধানমন্ত্রী স্থানীয় স্তরে মানুষের সমস্যার উপর জোর দিতে বলেছেন।

এদিকে বৈঠকের পর টুইট করেন প্রধানমন্ত্রী মোদী। তিনি লেখেন, 'কোভিড-১৯ পরিস্থিতি পর্যালোচনা করতে মন্ত্রিসভার বৈঠকে বসেছিলাম। এখনও পর্যন্ত যেসব বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে তা নিয়ে আলোচনা করি। পাশাপাশি রাজ্যগুলির সঙ্গে সমন্বয় তৈরি করা, চিকিত্সার সরঞ্জাম পৌঁছে দেওয়া এবং অক্সিজেন উত্পাদন বৃদ্ধি নিয়েও আলোচনা হয়।'

উল্লেখ্য, দেশে দৈনিক প্রায় সাড়ে তিন লক্ষের বেশি আক্রান্ত হচ্ছে দেশে। বাড়ছে মৃত্যু। তাছাড়া অক্সিজেনের আকাল দেখা দিয়েছে বিভিন্ন রাজ্যে। বেড নেই। অক্সিজেনের অভাবে বিভিন্ন রাজ্যে বহু মানুষ মারা যাচ্ছেন। কোনওভাবেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছে না। এই নিয়ে দেশের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বেশ কয়েকবার বৈঠকেও বসেন মোদী। এবার এই পরিস্থিতিতে মন্ত্রিসভার বৈঠক ডাকলেন নরেন্দ্র মোদী। দেশে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর মন্ত্রিসভার সঙ্গে এই প্রথম বৈঠকে বসেন মোদী। 

বন্ধ করুন