বাংলা নিউজ > ঘরে বাইরে > এটা যুদ্ধের সময় নয়, পুতিনকে বললেন মোদী, জবাবে রাশিয়ার প্রেসিডেন্ট যা বললেন…

এটা যুদ্ধের সময় নয়, পুতিনকে বললেন মোদী, জবাবে রাশিয়ার প্রেসিডেন্ট যা বললেন…

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Sergei Bobylev, Sputnik, Kremlin Pool Photo via AP) (AP)

একটি বিবৃতিতে বিদেশ দফতর জানিয়েছে, প্রেসিডেন্ট পুতিন প্রধানমন্ত্রী মোদীর ভিডিয়ো মেসেজের প্রশংসা করেছেন। চলতি মাসে ইস্টার্ন ইকোনমিক ফোরামের ভ্লাদিভস্তকের মিটিংয়ের প্রসঙ্গে তিনি একথা জানিয়েছেন।

সোহিনী গোস্বামী

শুক্রবার এসসিও মিটিংয়ের পাশাপাশি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উজবেকিস্তানের সমরখন্দে এই মিটিং হয়েছে।ইউক্রেন পরিস্থিতির পরে এই প্রথম দুজনের বৈঠক। আলোচনায় যুদ্ধের প্রসঙ্গও উঠে আসে। পাশাপাশি দ্বিপাক্ষিক সম্পর্ক, আঞ্চলিক পরিস্থিতি নিয়েও আলোচনা হয়।

মোদী পুতিনকে বলেন, এটা বর্তমানে যুদ্ধের সময় নয়। বর্তমানে খাবার, সার,জ্বালানির বিষয়টি এখন গোটা বিশ্বের কাছে বড় বিষয়।

মোদী বলেন, আমি জানি যে বর্তমান সময়টা যুদ্ধের সময় নয়। এর আগেও ফোনে এব্যাপারে আপনাকে আমি বলেছিলাম। এর উত্তরে পুতিন বলেন, আমি আপনার বিষয়টি বুঝতে পেরেছি। ইউক্রেন সংকটের ক্ষেত্রে আপনার অবস্থানটা বুঝতে পেরেছি। আমরা চাই দ্রুত এসবের শেষ হোক।সেখানে কী হচ্ছে সেব্যাপারে আপনাকে আমরা জানাব।

এদিকে পরে একটি বিবৃতিতে বিদেশ দফতর জানিয়েছে, প্রেসিডেন্ট পুতিন প্রধানমন্ত্রী মোদীর ভিডিয়ো মেসেজের প্রশংসা করেছেন। চলতি মাসে ইস্টার্ন ইকোনমিক ফোরামের ভ্লাদিভস্তকের মিটিংয়ের প্রসঙ্গে তিনি একথা জানিয়েছেন।

তবে ওয়াকিবহাল মহলের মতে, নিউদিল্লি সরাসরি ইউক্রেন সংকট নিয়ে প্রকাশ্যে রাশিয়ার বিরুদ্ধে কোনও মন্তব্য করেনি।

এদিকে এর আগে মোদী তুর্কি  প্রেসিডেন্টের সঙ্গেও বৈঠক করেন। সেখানেও মূলত দ্বিপাক্ষিক সম্পর্ক বৃদ্ধি নিয়ে আলোচনা হয়েছে।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

ঝলক দিখলা জা ১১ জিতেছেন, কত টাকা পেলেন ‘বিগ বস’-খ্যাত মনীষা রানি? মাটির মানুষ অরিজিৎকে প্রথম দেখেই ভয় পেয়েছিলেন ইমন? বললেন, 'মনে হচ্ছিল যেন...' কেউ ধোনি হতে পারবেন না- জুরেলের প্রশংসা করার পরেই হঠাৎ কেন এমন বললেন গাভাসকর? বিনামূল্যে শহরে করা হবে ফেরুল পরিষ্কার, বড় সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুরসভা সিজন চেঞ্জে এই খাবার না খেলেই বিপদ! ‘‌উনি আমাদের মধ্যে নেই– জেলে আছেন’‌, পার্থকে খোঁচা দিয়ে দীর্ঘ পোস্ট হিরণের ক্লাবের জমির উপর থাবা পড়ল প্রোমোটারের, তুমুল উত্তেজনা দেখা দিল নেতাজিনগরে নতুন শুরু প্রশ্মিতা-অনুপমের, গ্র্যান্ড রিসেপশনে উপল-জয়দের সঙ্গে এলেন কারা? রাহুল শেষ কবে রঞ্জি খেলেছিল? শ্রেয়সের পাশে দাঁড়িয়ে BCCI-কে একহাত নিল KKR কর্তা WTC 2023-25 Points Table: এক নম্বরে ভারত, অস্ট্রেলিয়া জিততেই শীর্ষে রোহিতরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.