বাংলা নিউজ > ঘরে বাইরে > করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে দেশে, আজ বিকেল ৫ টায় জাতির উদ্দেশে ভাষণ মোদীর
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। (ছবি সৌজন্য পিটিআই)
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। (ছবি সৌজন্য পিটিআই)

করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে দেশে, আজ বিকেল ৫ টায় জাতির উদ্দেশে ভাষণ মোদীর

  • এই পরিস্থিতিতে আজ বিকেল ৫টায় ফের জাতির উদ্দেশ্যে ভাষণ দিতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

করোনাভাইরাসের প্রথম ঢেউয়ে শোনা গিয়েছিল জনতা কার্ফু থেকে জাতির উদ্দেশ্যে ভাষণ। যিনি দিয়েছিলেন তিনি দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে দেশে। তাতে বেসামাল অবস্থা হয়ে দাঁড়িয়েছে। এই পরিস্থিতিতে আজ বিকেল ৫টায় ফের জাতির উদ্দেশ্যে ভাষণ দিতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এখন দেশবাসীর মনে প্রশ্ন উঠতে শুরু করেছে, তাহলে কী আবার দেশজুড়ে লকডাউনের পথে হাঁটবে কেন্দ্রীয় সরকার?‌

এই দ্বিতীয় ঢেউয়ের সঙ্গে বাংলা ও ওড়িশায় বয়ে গিয়েছে ঘূর্ণিঝড় ইয়াস। তাতে ক্ষতিগ্রস্ত হয়েছেন উপকূলের বিপুল মানুষ। প্রধানমন্ত্রী নিজে এসে তা দেখে গিয়েছেন। আজ পরিদর্শন করছেন কেন্দ্রীয় প্রতিনিধিদল। আজ কি বিষয়ে তিনি বলবেন তা প্রধানমন্ত্রীর সচিবালয় থেকে স্পষ্ট করা হয়নি। প্রথম ধাক্কার তুলনায় দ্বিতীয় ধাক্কায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রকাশ্যে অনেক কম এসেছেন। যা অবাক করেছিল অনেককে। ভারত এই মহামারীর দ্বিতীয় ধাক্কার কবলে পড়ার পর মাত্র একবার জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন প্রধানমন্ত্রী। তাও দেশের বিভিন্ন প্রান্তে লকডাউন বা বিধিনিষেধ চালুর আগে। সোমবার প্রধানমন্ত্রী কী বলেন, তা জানতে আগ্রহী দেশ।

প্রধানমন্ত্রীর অফিস থেকে টুইট করে লেখা হয়েছে, ‘‌৭ জুন বিকেল ৫টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।’‌ জিডিপি বৃদ্ধিতে বড় ধাক্কা খেয়েছে দেশ। ৪০ বছরে সর্বনিম্ন জিডিপি বৃদ্ধি দেখেছে ভারত। এই পরিস্থিতিতে দেশবাসীর মুখোমুখি হবেন প্রধানমন্ত্রী। সেক্ষেত্রে অর্থনীতি সচল করতে কোনও দাওয়াই দেন কি না প্রধানমন্ত্রী, সে দিকেও নজর সকলের। দেশে তৃতীয় ঢেউয়ের সম্ভাবনা দেখা গিয়েছে। সেই ঢেউয়ে বেশি ক্ষতিগ্রস্ত হতে পারে শিশুরা। তাই শিশুদের দ্রুত টিকাকরণের জন্য ইতিমধ্যেই দিল্লির এইমসে শুরু হয়েছে কোভ্যাক্সিনের পরীক্ষামূলক প্রয়োগ। তা নিয়ে কোনও কথা বলতে পারেন প্রধানমন্ত্রী।

বন্ধ করুন