বাংলা নিউজ > ঘরে বাইরে > সেন্ট্রাল ভিস্তা তৈরিতে নিয়োজিত শ্রমিকদের আমন্ত্রণ জানানো হবে, জানালেন মোদী

সেন্ট্রাল ভিস্তা তৈরিতে নিয়োজিত শ্রমিকদের আমন্ত্রণ জানানো হবে, জানালেন মোদী

কর্তব্যপথের উদ্বোধনের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। (PTI Photo) (PTI)

এই কর্তব্যপথের দুদিকে অপূর্ব ল্যান্ডস্কেপ, লন, হাঁটার রাস্তা, নতুন করে সবুজ অংশ, ভেন্ডিং কিয়স্ক সহ নানা দিক থেকে সুসজ্জিত গোটা এলাকা। পথচারীদের চলার জন্য আন্ডারপাস, নতুন করে গড়ে ওঠা পার্কিং স্পেস, রাতের বেলা আরও আলোক উজ্জ্বল হয়ে উঠছে গোটা এলাকা।

সেন্ট্রাল ভিস্তা তৈরিতে নিয়োজিত শ্রমিকদের সঙ্গে বৃহস্পতিবার কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কর্তব্যপথের সূচনার আগে তিনি শ্রমিকদের সঙ্গে কথাবার্তা বললেন। প্রধানমন্ত্রী এদিন কর্মীদের জানিয়েছেন, আগামী ২৬ জানুয়ারি সাধারণতন্ত্র দিবসের প্যারেডে সেন্ট্রাল ভিস্তা তৈরিতে নিয়োজিত শ্রমিকদের আমন্ত্রণ জানানো হবে। নতুন সংসদ ভবন তৈরিতে ওই শ্রমিকদের অবদানের প্রশংসা করেন প্রধানমন্ত্রী। তিনি জানিয়েছেন, নতুন সংসদ ভবনে ওই শ্রমিকদের জন্য একটি গ্যালারি করা থাকবে। তিনি বলেন, তাঁরা শুধু এটা তৈরি করছেন এমনটা নয়, তাঁরা অন্যদেরও কর্তব্যের পথ দেখাচ্ছেন।

এদিন কর্তব্যপথের উদ্বোধন করেন মোদী। রাষ্ট্রপতি ভবন থেকে ইন্ডিয়া গেট পর্যন্ত গিয়েছে এই রাস্তা। ইন্ডিয়া গেটে ২৮ ফুট উঁচু নেতাজির মূর্তি আবরণ উন্মোচন করেন তিনি। কেন্দ্রীয়মন্ত্রী হরদীপ সিং পুরী, জি কিষান রেড্ডি, অর্জুন রাম মেঘাওয়াল সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন এই অনুষ্ঠানে।

গত প্রায় ৯ দশক ধরে সেন্ট্রাল ভিস্তা অ্যাভিনিউর ক্রম বিবর্তন নিয়ে একটি প্রদর্শনীও তিনি ঘুরে দেখেন।

আর এই কর্তব্যপথের দুদিকে অপূর্ব ল্যান্ডস্কেপ, লন, হাঁটার রাস্তা, নতুন করে সবুজ অংশ, ভেন্ডিং কিয়স্ক সহ নানা দিক থেকে সুসজ্জিত গোটা এলাকা। পথচারীদের চলার জন্য আন্ডারপাস, নতুন করে গড়ে ওঠা পার্কিং স্পেস, রাতের বেলা আরও আলোক উজ্জ্বল হয়ে উঠছে গোটা এলাকা।

এর সঙ্গেই এই এলাকায় সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট ব্যবস্থা, ব্যবহৃত জলের পুনর্ব্যবহার, জল সংরক্ষণের নানা দিকও তুলে ধরা হয়েছে।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

রোহিত হলেন পরবর্তী ধোনি এবং সৌরভ- বড় সার্টিফিকেট মাহির ঘনিষ্ট ভারতের প্রাক্তনীর করোনা-যোদ্ধা শৈলজা সহ কেরলের ২০ আসনে প্রার্থী ঘোষণা করে দিল এলডিএফ জিতে ইস্টবেঙ্গলের রক্তচাপ বাড়াল পঞ্জাব! কোথায় মোহনবাগান? রইল ISL-র পয়েন্ট টেবিল জনগর্জন সভায় একটা বিশেষ কাজ করতে হবে এমএলএ-এমপিদের, নির্দেশ দিল তৃণমূল ১০ বছরের প্রেম, শিখ ও খ্রিস্টান রীতিতে মার্চেই বিয়ে সারছেন তাপসী, পাত্রকে চেনেন? সন্দেশখালি নিয়ে তৃণমূলকে মণিপুর মনে করালেন নির্মলা, পাল্টা জবাব দিল দল মাত্র ১০৭ রানে GG-কে গুঁড়িয়ে,৮ উইকেট ম্যাচ জিতল RCB,উঠে পড়ল লিগ টেবলের মগডালে বুধে কি বাংলার আবহাওয়ায় 'হাওয়া বদল'? বসন্তে বৃষ্টি আর কতদিন! রইল ওয়েদার আপডেট ‘সব দোষ শুধু শ্রাবন্তীর!’ অনুপম-কাঞ্চনের আগে ৩টে বিয়ে সেরেছেন এই বাঙালি তারকারা রাজ্যসভা ভোটে উত্তরপ্রদেশে লাইমলাইটে ক্রস ভোটিং! ৮ টি আসন বিজেপির, সপা পেল ২ টি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.