বাংলা নিউজ > ঘরে বাইরে > কেমন হচ্ছে কাজ? অযোধ্যায় রাম মন্দির নির্মাণের পর্যালোচনা করলেন মোদী

কেমন হচ্ছে কাজ? অযোধ্যায় রাম মন্দির নির্মাণের পর্যালোচনা করলেন মোদী

অযোধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কপালে তিলক দেওয়া হচ্ছে। (ANI Photo) (ANI)

লারসেন অ্যান্ড টুবরো এই মন্দির নির্মাণের দায়িত্বে রয়েছেন। তাঁরা মন্দির তৈরির নানা দিক সম্পর্কে মোদীকে বুঝিয়ে বলেন। মন্দিরের নির্মীয়মান অংশে ঘুরে দেখেন তিনি। ট্রাস্টের সদস্যরা প্রধানমন্ত্রীকে রামমন্দিরের একটি মডেল তুলে দেন।

পবন দীক্ষিত

উত্তরপ্রদেশের অযোধ্যায় রামজন্মভূমিতে রাম লালার কাছে অন্তরের ভক্তিনিবেদন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রামমন্দিরের নির্মাণ নিয়েও তিনি পর্যালোচনা করেন। ২০২০ সালের ৫ অগস্ট মোদী রামমন্দিরের ভূমিপুজোতে অংশ নিয়েছিলেন। তারপর দুবছর পরে তিনি অযোধ্যায় পা দিলেন।

বৈদিক রীতি মেনেই মোদী এদিন রামচন্দ্রের আরতি করেন। রামমন্দিরের প্রধান পুরোহিত আচার্য সত্যেন্দ্র দাস এদিন মন্ত্রোচ্চারণ করেন যখন মোদী আরতি করছিলেন। মন্দির চত্বরে একটি ডোনেশন বাক্সতে তিনি প্রণামীও দেন।

আরতির পরে প্রধানমন্ত্রী রাম মন্দির তৈরির নানা দিক নিয়ে পর্যালোচনা করেন। এখনও পর্যন্ত কতটা কাজ হয়েছে সেব্যাপারে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ তাঁকে জানান। ট্রাস্ট সূত্রে খবর, নির্মাণকাজে কী ধরনের পাথর ব্যবহার করা হচ্ছে সেব্য়াপারে খোঁজ নেন মোদী। ভক্তদের জন্য় কী ধরনের ব্যবস্থা রয়েছে সেব্যাপারে খোঁজখবর নেন তিনি।

লারসেন অ্যান্ড টুবরো এই মন্দির নির্মাণের দায়িত্বে রয়েছেন। তাঁরা মন্দির তৈরির নানা দিক সম্পর্কে মোদীকে বুঝিয়ে বলেন। মন্দিরের নির্মীয়মান অংশে ঘুরে দেখেন তিনি। ট্রাস্টের সদস্যরা প্রধানমন্ত্রীকে রামমন্দিরের একটি মডেল তুলে দেন।গোটা রামমন্দির চত্বর ফুলের মালায় সাজানো হয়েছে। দেওয়ালির প্রাক্কালে অন্তত ১৮ লাখ মাটির প্রদীপ দিয়ে সাজানো হচ্ছে মন্দির নগরীকে। এটি এবার বিশ্ব রেকর্ড করতে পারে বলে মনে করা হচ্ছে।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

কলকাতা থেকে নয়া ট্রেন ও বাস, বাংলাদেশে UPI চালু- ভারতে কী কী ‘তোফা’ পেলেন হাসিনা ছেলেধরা সন্দেহে আটকে রেখেও নিখোঁজ মহিলাকে পরিবারের কাছে ফেরালেন গ্রামবাসীরা যুবককে বিয়ে করতে চেয়ে জোর করে লিঙ্গ পরিবর্তনের অপারেশন, ধৃত ১ পিলাটেস সেশনে মজার খেলায় মত্ত খুশি ও অনন্যা, এটি করলে আপনিও উপকার পাবেন দুই গোষ্ঠীর সংঘর্ষে উত্তপ্ত যোধপুর, পাথর বৃষ্টি, আটক ৫১ হ্যাটট্রিক মহিলা তীরন্দাজদের,টানা তৃতীয় বার বিশ্বকাপে সোনা জিতলেন জ্যোতি-অদিতিরা পুরুষতান্ত্রিক সমাজে মেয়েরা উত্তরাধিকারী নন, কংগ্রেস সাংসদের মন্তব্যে বিতর্ক আবারও ছেলেধরা সন্দেহে গণপিটুনি, আশঙ্কাজনক যুবক, থানার সামনে বিক্ষোভ পরিবারের জমি দখলের অভিযোগ পেলেই করতে হবে FIR, কলকাতার সব থানাকে নির্দেশ লালবাজারের টানটান জয়ে সেমিতে মুকেশরা, বাংলার T20 লিগে টানা ৬ ম্যাচে হার মনোজ তিওয়ারিদের

T20 WC 2024

বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো আমি খুশি নই......রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলি-কে শক্তিশেল বিক্রম-এর ভিডিয়ো- বাটলারের অনবদ্য দক্ষতায় রান আউট ক্লাসেন! মিস করবেন না এই ভিডিয়োটি দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.