বাংলা নিউজ > ঘরে বাইরে > ওমিক্রনের দাপট, স্থগিত করা হল মোদীর বিদেশ সফর
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফাইল ছবি  (ANI Photo) (HT_PRINT)
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফাইল ছবি  (ANI Photo) (HT_PRINT)

ওমিক্রনের দাপট, স্থগিত করা হল মোদীর বিদেশ সফর

  • ভারতেও ওমিক্রন আক্রান্তের সন্ধান মিলেছে। তবে অন্যান্য দেশের তুলনায় ভারতে এখনও ওমিক্রন কিছুটা নিয়ন্ত্রণের মধ্যে রয়েছে।

নতুন বছরের প্রথম সপ্তাহেই আরব আমিরশাহি ও কুয়েত যাওয়ার কথা ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। তবে ওমিক্রন পরিস্থিতিতে আপাতত সেই সফরসূচি স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হল। সাউথ ব্লক সূত্রে খবর, আগামী ৬ই জানুয়ারি থেকে তাঁর এই সফরের কথা ছিল। তবে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় আপাতত সেই সফর স্থগিত রাখা হচ্ছে। সম্ভবত সেই সফর আগামী ফেব্রুয়ারি মাসে হতে পারে। 

এদিকে গোটা বিশ্বজুড়ে ওমিক্রনের থাবা। আমেরিকা ও ইউরোপেও ওমিক্রনের সংক্রমণ। ভারতেও ওমিক্রন আক্রান্তের সন্ধান মিলেছে। তবে অন্যান্য দেশের তুলনায় ভারতে এখনও ওমিক্রন কিছুটা নিয়ন্ত্রণের মধ্যে রয়েছে। এখনও পর্যন্ত প্রায় ৮০০ জন আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে। পৃথিবীর একাধিক দেশে ডেল্টার থেকে দ্রুত ছড়াচ্ছে ওমিক্রনের সংক্রমণ। এদিকে আরব আমিরশাহিতেও সোমবারের তথ্য় অনুসারে ১, ৭৩২জন করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন। একজনের মৃত্যুও হয়েছে। বিদেশ থেকে আবু ধাবিতে যাওয়ার ক্ষেত্রেও নানা নিয়ন্ত্রণ আরোপ করা হয়েছে। মূলত কোভিড আটকানোর  জন্যই এই ব্যবস্থা করা হয়েছে। আবু ধাবিতে করোনা রুখতে অনেকটাই কড়াকড়ি করা হয়েছে। আর  সামগ্রিক পরিস্থিতিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিদেশ সফর বাতিল করা হল। 

 

বন্ধ করুন