বাংলা নিউজ > ঘরে বাইরে > সিয়াচেন জয় করে বিশ্ব রেকর্ড গড়ায় ‘দিব্যাঙ্গ’ ট্রেকারদের কুর্নিশ মোদীর
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ছবি সৌজন্যে পিটিআই) (HT_PRINT)
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ছবি সৌজন্যে পিটিআই) (HT_PRINT)

সিয়াচেন জয় করে বিশ্ব রেকর্ড গড়ায় ‘দিব্যাঙ্গ’ ট্রেকারদের কুর্নিশ মোদীর

  • ১৫ হাজার ফিট উচ্চতায় অবস্থিত 'কুমার পোস্ট' জয় করেন বিশেষ চাহিদা সম্পন্ন ৮ ট্রেকার।

সিয়াচেন হিমবাহ জয় করায় বিশেষ চাহিদা সম্পন্ন ট্রেকারদের কুর্নিশ জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আটজন বিশেষ চাহিদা সম্পন্ন ট্রেকার ট্রেক করে শিয়াচেন হিমাবহের 'কুমার পোস্ট' নামক স্থানে ভারতীয় পতাকা উত্তোলিত করেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই 'কুমার পোস্টে' পৌঁছে ট্রেকারদের দল বিশ্ব রেকর্ডও গড়েন বলে জানান মোদী।

৮ দিব্যাঙ্গ ট্রেকারের ১৫ হাজার ফিট উচ্চতায় অবস্থিত 'কুমার পোস্ট' জয়ের কথাটি এদিন ৮১তম মন কি বাত অনুষ্ঠানে উল্লেখ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মোদী বলেন, 'আমরা সবাই সিয়াচেন হিমবাহ সম্পর্কে জানি। সেখানকার ঠান্ডা এতটাই ভয়ঙ্কর যে সেখানে সাধারণ মানুষের পক্ষে বসবাস করা প্রায় অসম্ভব। কিছু দিন আগে, সিয়াচেনের এই দুর্গম অঞ্চলে আটজন দিব্যাঙ্গ ব্যক্তির একটি দল যে কৃতিত্ব প্রদর্শন করেন তা প্রত্যেক দেশবাসীর জন্য গর্বের বিষয়।'

মোদী বলেন, 'এই দলটি সিয়াচেন হিমবাহে ১৫ হাজার ফুটেরও বেশি উচ্চতায় অবস্থিত কুমার পোস্টে পতাকা উত্তোলনের মাধ্যমে একটি বিশ্ব রেকর্ড সৃষ্টি করেছে।' মোদীর উল্লেখিত দলে ছিলেন - উত্তরাখণ্ডের অক্ষত রাওয়াত ও মহেশ নেহরা, মহারাষ্ট্রের পুষ্পক গাওয়ান্দে, হরিয়ানার অজয়​কুমার, লাদাখের লবসাং চোসপেল, তামিলনাড়ুর মেজর দ্বারকেশ, জম্মু ও কাশ্মীরের ইরফান আহমেদ মীর এবং হিমাচল প্রদেশের চোংজিন ইঙ্গমো।

বন্ধ করুন