বাংলা নিউজ > ঘরে বাইরে > Gujarat Poll: 'আমি এই গুজরাত গড়েছি' স্লোগানে বিজেপির মঞ্চ থেকে ঝড় তুললেন মোদী, চড়ল ভোট-পারদ

Gujarat Poll: 'আমি এই গুজরাত গড়েছি' স্লোগানে বিজেপির মঞ্চ থেকে ঝড় তুললেন মোদী, চড়ল ভোট-পারদ

মোদী শুরু করলেন বিজেপির স্লোগানের ঝোড়ো প্রচার। (PTI Photo) (PTI)

সভা মঞ্চ থেকে ভোটের নতুন স্লোগান দেন মোদী। তিনি সকলকে হাত তুলে বলার আহ্বান জানান যে 'আ গুজরাত ম্যায় বানাউছে' যার অর্থ 'এই গুজরাত আমি গড়েছি' । এর আগে নরেন্দ্র মোদীর বার্তায় উঠে আসে গুজরাতের দাঙ্গা প্রসঙ্গ। তিনি বলেন,'সেই সময় সব কিছু স্তব্ধ হয়ে গিয়েছিল। মানুষকে নিজের ব্যবসা বন্ধ রাখতে হয়েছিল।' মোদী বলেন, পরবর্তীকালে ধিরে ধিরে গুজরাতের মানুষ সকলে মিলে এই গুজরাতকে বানিয়েছে। আর সেই সূত্র ধরেই বিজেপির এবারের স্লোগান 'আ গুজরাত ম্যায় বানাউছে'।

গুজরাতে গত ২০ বছর ধরে রয়েছে বিজেপির সরকার। এরপর আসন্ন ১ ও ৫ ডিসেম্বর দুই দফায় সে রাজ্যে ভোট। ভোটের আগে বিজেপির মঞ্চ থেকে কাপরাদার জনসভায় ঝড় তুললেন মোদী। এককালে তিনি গুজরাতের মুখ্যমন্ত্রী ছিলেন। আর তিনি এই জনসভায় বলেন, এবার তিনি চান গুজরাতের ভোটে বিজেপির সমস্ত পুরনো রেকর্ড ভেঙে ভূপেন্দ্র প্যাটেলের নতুন সরকার আসুক।

এদিন সভা মঞ্চ থেকে ভোটের নতুন স্লোগান দেন মোদী। তিনি সকলকে হাত তুলে বলার আহ্বান জানান যে 'আ গুজরাত ম্যায় বানাউছে'  যার অর্থ 'এই গুজরাত আমি গড়েছি' । এর আগে নরেন্দ্র মোদীর বার্তায় উঠে আসে গুজরাতের দাঙ্গা প্রসঙ্গ। তিনি বলেন,'সেই সময় সব কিছু স্তব্ধ হয়ে গিয়েছিল। মানুষকে নিজের ব্যবসা বন্ধ রাখতে হয়েছিল।' মোদী বলেন, পরবর্তীকালে ধিরে ধিরে গুজরাতের মানুষ সকলে মিলে এই গুজরাতকে বানিয়েছে। ফলে এই গুজরাত মানুষ বানিয়েছে, আর সেই সূত্র ধরেই বিজেপির এবারের স্লোগান 'আ গুজরাত ম্যায় বানাউছে'। এর সঙ্গেই মোদী বলেন, 'সমস্ত বিভেদের শক্তিকে গুজরাত এবার বিতাড়িত করবে যারা গত ২০ বছর ধরে রাজ্যের ভাবমূর্তি নষ্ট করেছে।' উল্লেখ্য, গুজরাতের ভালসাদ জেলায় কাপরাদা থএকে আজ প্রচার করেন মোদী। এই এলাকার আসন সংরক্ষিত। সেখানে কেবল উপজাতি প্রার্থীই অংশ নিতে পারবেন। এদিন আদিবাসী সম্প্রদায়ের প্রতি বার্তায় মোদী বলেন,' 'আমার এবিসিডি শুরু হয় এতে আদিবাসী দিয়ে। আমি গুজরাতে ভোট প্রচার শুরু করেছি আদিবাসী ভাই বোনেদের আশীর্বাদ নিয়ে।'

৭ উপনির্বাচন জুড়ে আত্মীয়তার সমীকরণ! ফলাফলে বিজেপির দাপুটে বিজয় নিশান ৪ এলাকায়

এদিনের সভা মঞ্চ থেকে মোদী তুলে ধরেন গুজরাতে কীভাবে আদিবাসী সম্প্রদায়ের জন্য কাজ করেছে তাঁর পার্টি, তার খতিয়ান। পরবর্তীকালে ভাবনগরে গণবিবাহের আসনে প্রধান অতিথি হিসাবে পৌঁছন মোদী। 'পাপা নি পরী' এই নামকরণে আয়োজিত গণবিবাহেও মোদীর উপস্থিতি বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। এর আগে, কাপরাদায় মোদী তাঁর বক্তব্যে সাফ জানান, তিনি গুজরাতের বিজেপিকে বলে রেখেছেন যখন প্রয়োজন হবে, তিনি এই ভোটের জন্য সময় দিতে প্রস্তুত। সব মিলিয়ে মোদীর হাত ধরে রবিবাসরীয় মেজাজে গুজরাত ভোটে আসন অঙ্ক বাড়িয়ে নেওয়ার তাগিদে বিজেপি।

.

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

শুভেন্দুর বিরুদ্ধে FIR করতে চায় রাজ্য, মামলা দায়েরের অনুমতি প্রধান বিচারপতির উচ্চমাধ্যমিকের ভূগোলে কী কী প্রশ্ন আসতে পারে? কোনগুলি পড়বেন? রইল ফাইনাল সাজেশন জন্মদিনেই সম্পর্কে সিলমোহর? ইন্দ্রনীলের বাহুডোরে শ্রীমা, পালটা পাঠালেন ভালোবাসাও আইনি বিয়ে সেরে মালা পরাতে ভুলেই গেলেন কাঞ্চন!নতুন বরকে জাপটে ধরে চুমু শ্রীময়ীর প্রথমবার একসঙ্গে শাহরুখ-সুহানা, কি 'কাহানি' নিয়ে আসছেন বাঙালি পরিচালক ৫৬ বছর বয়সে এসে ১৪ বছরের জন্মদিন পালন! মহিলার ‘কচি সাজা’র কাণ্ড দেখে হতবাক সকলে শাহজাহানের আগাম জামিনের আবেদনের শুনানি হল না বারাসত আদালতে স্ট্রোকে আক্রান্ত জিরোধার সিইও নীতিন! মাত্র ৪৪ বছরেই এমন হওয়ার কারণগুলি কী কী যাদের টেস্ট খেলার খিদে নেই… তরুণদের নিয়ে খুশি হলেও, ঘুরিয়ে ইশানদের ঠুকলেন রোহিত ঝাঁ চকচকে হবে ৫৫৩ স্টেশন! তাবড় রেল প্রকল্পের শিলান্যাস মোদীর, মিলবে কোন সুবিধা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.