বাংলা নিউজ > ঘরে বাইরে > PM Modi: UPI লেনদেন করেন? তাহলে অবশ্যই দেখুন প্রধানমন্ত্রীর টুইট
UPI লেনদেন নিয়ে এক গ্রাফিক্সের প্রশংসা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। ফাইল ছবি: পিটিআই (PTI)

PM Modi: UPI লেনদেন করেন? তাহলে অবশ্যই দেখুন প্রধানমন্ত্রীর টুইট

UPI লেনদেনের বৃদ্ধি ব্যাখ্যা করা গ্রাফিক্সে। দুর্দান্ত সেই কাজের প্রশংসা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্রে মোদী (Narendra Modi)।

ডিজিটাল ইন্ডিয়ার অন্যতম অ্যাম্বাসাডর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই নিয়ে প্রায়শই সোশ্যাল মিডিয়ায় প্রচার করেন তিনি। এবার এক ক্রিয়েটরের গ্রাফিক্স ভিডিয়ো শেয়ার করলেন তিনি। সেখানে সময়ের সঙ্গে ইউপিএ ও ডিজিটাল পেমেন্টের বৃদ্ধি ব্যাখ্যা করা হয়েছে। কত দ্রুত হারে লেনদেনের প্রবণতা বেড়েছে, সেটাই শেয়ার করা হয়েছে ভিডিয়োটিতে।

'India in Pixels' বেশ জনপ্রিয় টুইটার হ্যান্ডেল। সেখানে সহজ গ্রাফিক্স, চার্টের মাধ্যমে ভারতের বিভিন্ন পরিসংখ্যান ব্যাখ্যা করা হয়। খটমট সংখ্যাতত্ত্বকেও সহজ গ্রাফিক্সের মাধ্যমে তুলে ধরে এই পেজটি। ইউটিউবেও তুমুল জনপ্রিয় এই চ্যানেলটি। এবার সেই জনপ্রিয়তাই আরও কয়েক গুণ বাড়িয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

প্রধানমন্ত্রী টুইট করেছেন, 'আমি প্রায়শই UPI এবং ডিজিটাল পেমেন্ট সম্পর্কে আলোচনা করি। কিন্তু যেভাবে আপনি ডেটা সনিফিকেশনের মাধ্যমে অর্থ লেনদেনের বৃদ্ধি কার্যকরভাবে বুঝিয়েছেন, তা খুবই আকর্ষণীয়, চিত্তাকর্ষক এবং স্পষ্টতই তথ্যপূর্ণ!

ইন্ডিয়া ইন পিক্সেলের নির্মাতারও এমন মেনশন বিশ্বাস করতে পারছেন না। তাদের পেজ থেকে টুইট করা হয়েছে, 'এটা দেখে যেন হার্ট থমকে গেল! আমার কাজের প্রশংসা করার জন্য নরেন্দ্র মোদী স্যার আপনাকে অনেক ধন্যবাদ। UPI সত্যিই একটি বিপ্লব, যা সমগ্র বিশ্ব লক্ষ্য করছে। আমার কাজের এই স্বীকৃতি বছরের পর বছর এগোতে অনুপ্রেরণা দেবে। আপনাকে অনেক ধন্যবাদ!'

ইলেকট্রনিক্স ও তথ্যপ্রযুক্তি মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী (MEITY) রাজীব চন্দ্রশেখর মার্চ মাসে সংসদে বলেছিলেন যে, ভারতে ২০ মার্চ পর্যন্ত মোট ৮,১৯৩ কোটি ডিজিটাল লেনদেন হয়েছে। BHIM-UPI-ই আমজনতার সবচেয়ে পছন্দের মাধ্যম। গত ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ৮.২৭ লক্ষ কোটি টাকা মূল্যের রেকর্ড ডিজিটাল পেমেন্ট লেনদেনের রিপোর্ট করেছে।

বন্ধ করুন