বাংলা নিউজ > ঘরে বাইরে > স্টলের সামনে দাঁড়িয়ে পড়েন নরেন্দ্র মোদী, রাজনাথ সিং! এমন সুগন্ধী ধূপকাঠিতে কোন বিশেষ কারণে মুগ্ধ নেতারা?
ইনভেস্টার্স সামিটে নরেন্দ্র মোদী, রাজনাথ সিং, যোগী আদিত্যনাথ।

স্টলের সামনে দাঁড়িয়ে পড়েন নরেন্দ্র মোদী, রাজনাথ সিং! এমন সুগন্ধী ধূপকাঠিতে কোন বিশেষ কারণে মুগ্ধ নেতারা?

  • ‘ফুল ডট কো’-এর তরফে ফেলে দেওয়া ফুল থেকে তৈরি করা হয় নানা সুগন্ধী জিনিসপত্র। আর সেরকমই একটি জিনিস এই ধূপকাঠি। শুক্রবার উত্তরপ্রদেশের ইনভেস্টার্স সামিটে এই পণ্য দেখে মুগ্ধ হন প্রধানমন্ত্রী।

রাজীব মল্লিক

ঘটনা উত্তরপ্রদেশের ইনভেস্টার্স সামিটের। সেখানে আমন্ত্রিত হয়ে বিভিন্ন স্টল ঘুরে দেখছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সেখানেই আইআইটি কানপুর সমর্থিত একটি স্টার্ট আপ 'ফুল ডট কো' স্টলে গিয়ে মোহিত হয়ে যান প্রধানমন্ত্রী। চারকোল মুক্ত এক বিশেষ ধূপকাঠি মন কেড়ে নেয় তাঁর।

‘ফুল ডট কো’-এর তরফে ফেলে দেওয়া ফুল থেকে তৈরি করা হয় নানা সুগন্ধী জিনিসপত্র। আর সেরকমই একটি জিনিস এই ধূপকাঠি। শুক্রবার উত্তরপ্রদেশের ইনভেস্টার্স সামিটে এই পণ্য দেখে মুগ্ধ হন প্রধানমন্ত্রী। এই সংস্থার পথ চলা শুরু হয়েছে ২০১৭ সালে। ইঞ্জিনিয়ার অঙ্কিত আগরওয়ালের হাত ধরে তা শুরু হয়। সংস্থার সিইও অঙ্কিত আগরওয়াল বলছেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও তাঁর মন্ত্রকের সঙ্গীরা স্টলের কাছে এসেছিলেন। এমন ধবপকাঠি দেখে তা নিয়ে অনেক কিছু জানতেও চান।’ ফেলে দেওয়া ফুলকে ফের কাজে লাগিয়ে এমন সুগন্ধী তৈরি করার প্রযুক্তি নিয়েও প্রশ্ন করেন তাঁরা। ধূমপান ছাড়া কি থাকতে পারেন না? এর জেরে দৃষ্টিশক্তি পর্যন্ত হারাতে হতে পারে

সংস্থার তরফে দাবি করা হচ্ছে ফুল ডট কো হল ভারতের প্রথম এমন ওয়েলনেস ব্র্যান্ড যার রয়েছে 'ফেয়ার অফ লাইভ ফেয়ার ট্রেড', ‘ইকোসার্ট অরগানিক’ এর মতো সার্টিফিকেশন। এই সংস্থায় বিনিয়োগ রয়েছে আইআইটি কানপুরের। এমনকি গত বছর সংস্থায় বিনিয়োগ রয়েছে বলিউড তারকা আলিয়া ভাটেরও। যাবতীয় সমর্থনকে সঙ্গে নিয়ে সংস্থার পরিসর বাড়িয়ে তুলতে উদ্যোগ নিচ্ছেন অঙ্কিতরা।

 

 

 

বন্ধ করুন