বাংলা নিউজ > ঘরে বাইরে > ওমিক্রন সুনামিতে লাফিয়ে বাড়ছে সংক্রমণ, পর্যালোচনা বৈঠক ডাকলেন মোদী
নরেন্দ্র মোদী। (ফাইল ছবি) (via REUTERS)
নরেন্দ্র মোদী। (ফাইল ছবি) (via REUTERS)

ওমিক্রন সুনামিতে লাফিয়ে বাড়ছে সংক্রমণ, পর্যালোচনা বৈঠক ডাকলেন মোদী

  • এর আগে ২৩ ডিসেম্বর শেষবারের জন্য কোভিড পর্যালোচনা বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই বৈঠকের দিন দেশের দৈনিক সংক্রমণ ছিল ৭ হাজার।

আজ বিকেল সাড়ে ৪টায় কোভিড পরিস্থিতি পর্যালোচনার জন্য বিশেষ বৈঠক ডাকলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর আগে ২৩ ডিসেম্বর শেষবারের জন্য কোভিড পর্যালোচনা বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই বৈঠকে করোনা পরিস্থিতির উপর কড়া নজরদারির উপর জোর দিয়েছিলেন প্রধামন্ত্রী। সেই বৈঠকের দিন দেশের দৈনিক সংক্রমণ ছিল ৭ হাজার। আর আজকের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছে ১ লক্ষ ৫৯ হাজার।

এরই মাঝে দেশের পাঁচ রাজ্যে ভোটের ঘণ্টা বাজিয়ে দিয়েছে নির্বাচন কমিশন। ১০ ফেব্রুয়ারি থেকে ৭ দফায় নির্বাচন হবে উত্তরপ্রদেশে। তাছাড়া ভোট অনুষ্ঠিত হবে মণিপুর, গোয়া, উত্তরাখণ্ড এবং পঞ্জাবে। তবে কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে আপাতত ১৫ জানুয়ারি পর্যন্ত কোনও রোড শো বা বাইক মিছিলের অনুমতি দেয়নি নির্বাচন কমিশন। তবে গতবারের মতো ফের একবার নির্বাচনী ময়দানের ভিড়ের জেরে হাসপাতালের শয্যা না ভরে, তার দিকে নজর রাখার বার্তা দিয়েছে কমিশন। এরই মাঝে আজ আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী।

এদিকে সরকারের প্রকাশিত বুলেটিনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমিত হল ১ লক্ষ ৫৯ হাজার ৬৩২ জন। দেশে পজিটিভিটি রেট ১০.২১ শতাংশ। দেশে মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৬২৩৷ গত ২৪ ঘণ্টায় ৩২৭ জন করোনা সংক্রামিত প্রাণ হারিয়েছেন৷ তৃতীয় ঢেউয়ের বাড়বাড়ন্তে যাতে স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে না পড়ে এবং কোভিড টিকাকরণের গতি যাতে ঝিমিয়ে না পড়ে, মূলত এর উপরই সরকার নজর দেবে বলে মনে করা হচ্ছে।

 

বন্ধ করুন