বাংলা নিউজ > ঘরে বাইরে > Netaji Subhas Chandra Bose Statue: রাজকীয় সমারোহে দিল্লিতে নেতাজি সুভাষ চন্দ্র বসুর মূর্তি উন্মোচন মোদীর
নরেন্দ্র মোদী।(PTI Photo) (PTI)

Netaji Subhas Chandra Bose Statue: রাজকীয় সমারোহে দিল্লিতে নেতাজি সুভাষ চন্দ্র বসুর মূর্তি উন্মোচন মোদীর

  • নরেন্দ্র মোদী এদিন সন্ধ্যেয়ে উদ্বোধন করেন নেতাজি সুভাষ চন্দ্র বসুর মূর্তি। একই সঙ্গে তিনি, দিল্লির 'রাজপথ' যার নতুন নাম ‘কর্তব্য পথ’ রাখা হয়েছে তারও উদ্বোধন করেন।

দিল্লির বুকে নেতাজির মূর্তি উন্মোচন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 'সেন্ট্রাল ভিস্তা' একাংশের উদ্বোধন ঘিরে সাজো সাজো রব ছিলই। তারই মাঝে নরেন্দ্র মোদী এদিন সন্ধ্যেয়ে উদ্বোধন করেন নেতাজি সুভাষ চন্দ্র বসুর মূর্তি। একই সঙ্গে তিনি, দিল্লির 'রাজপথ' যার নতুন নাম ‘কর্তব্য পথ’ রাখা হয়েছে তারও উদ্বোধন করেন।

দিল্লিতে এদিন রাজকীয় সমারোহে সন্ধ্যায় আকাশ জোড়া আলোর মাঝে এই মূর্তি উন্মোচন সমারোহ আয়োজিত হয়। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ছাড়াও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরী। তিনি বলেন, ‘ স্বাধীনতার পর প্রথমবারের মতো প্রধানমন্ত্রী মোদীর নেতৃত্বে দেশের রূপান্তরমূলক প্রকল্প করা হচ্ছে।’ তিনি আরও বলেন, ‘এমনই একটি প্রজেক্ট এটি যা আগের কোনও সরকার কল্পনাও করতে পারেনি। ’ এদিকে, এই সমারোহে এদিন ২৮ ফুট উঁচু নেতাজির মূর্তি উন্মোচিত হয়। ইন্ডিয়া গেটে এই উন্মোচন সমারোহের সময় পুষ্প স্তবক দিয়ে নরেন্দ্র মোদী নেতাজির প্রতি শ্রদ্ধা জানান। ইউক্রেন ফেরত মেডিক্যাল পড়ুয়ারা কি দেশেই বাকি পঠনপাঠন করতে পারবেন?

এরপর নরেন্দ্র মোদীকে দেখা যায় তিনি প্রকল্পের সঙ্গে যুক্ত বিভিন্ন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করছেন। উল্লেখ্য, মোদী সরকারের কাছে সেন্ট্রাল ভিস্তা একটি স্বপ্নের প্রকল্প ছিল। সেই জায়গা থেকে আজ এই সেন্ট্রাল ভিস্তার একটি অংশের উদ্বোধন হয়। এরপর রয়েছে নতুন ত্রিকোণ সংসদভবন ও কমন সেন্ট্রাল সেক্রেটারিয়েট অংশের প্রকল্প শেষ হওয়ার পালা। উল্লেখ্য, এই সেন্ট্রাল ভিস্তা নিয়ে দিল্লির রাজনৈতিক পারদও বিভিন্ন সময়ে তুঙ্গে উঠেছে।

 

বন্ধ করুন