বাংলা নিউজ > ঘরে বাইরে > G7 Summit: ইতালি যাবেন মোদী, মার্কিন প্রেসিডেন্ট বাইডেনের সঙ্গে হতে পারে বৈঠক

G7 Summit: ইতালি যাবেন মোদী, মার্কিন প্রেসিডেন্ট বাইডেনের সঙ্গে হতে পারে বৈঠক

ইতালি যাবেন মোদী, মার্কিন প্রেসিডেন্ট বাইডেনের সঙ্গে হতে পারে বৈঠক (ফাইল ছবি, সৌজন্যে এপি)

সাংবাদিক বৈঠকেে সুলিভান জানিয়েছিলেন, আমরা তখন প্যারিসে ছিলাম। তখন মোদীর সঙ্গে ফোনে কথা বলেন প্রেসিডেন্ট বাইডেন। তৃতীয়বারের জন্য় মোদী প্রধানমন্ত্রীর চেয়ারে বসার আগে তাঁর সঙ্গে কথা বলেছিলেন প্রেসিডেন্ট বাইডেন।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মধ্য়ে ইতালিতে মিটিং হতে পারে। আগামী জি-৭ সামিটের সময় তাঁদের মধ্য়ে দেখা হতে পারে। বুধবার হোয়াইট হাউসের তরফে একথা জানানো হয়েছে। 

মার্কিন  জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জেক সুলিভান বেশ জোরের সঙ্গে জানিয়েছেন নরেন্দ্র মোদী তৃতীয়বারের জন্য শপথ নেওয়ার আগে বাইডেন মোদীর সঙ্গে কথা কথা বলবেন। 

একটি সাংবাদিক বৈঠকেে সুলিভান জানিয়েছিলেন, আমরা তখন প্যারিসে ছিলাম। তখন মোদীর সঙ্গে ফোনে কথা বলেন প্রেসিডেন্ট বাইডেন।  তৃতীয়বারের জন্য় মোদী প্রধানমন্ত্রীর চেয়ারে বসার আগে তাঁর সঙ্গে কথা বলেছিলেন প্রেসিডেন্ট বাইডেন। 

সেই সঙ্গেই খলিস্তানি জঙ্গিকে পান্নুনকে হত্য়ার চক্রান্ত করা হচ্ছে বলে যে অভিযোগ তোলা হচ্ছে তা নিয়ে প্রশ্ন করা হয়েছিল। সেই প্রসঙ্গে বলা হয়েছে, এটা একটা ধারাবাহিক কথাবার্তার বিষয়। নিউ দিল্লির সঙ্গে ওয়াশিংটনের কথাবার্তার ব্য়াপার এটা। এটা একেবারে উচ্চ পর্যায়ের ব্যাপার। 

সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, আপনারা জানেন যে আমরা এই ইস্যুতে আমাদের মনোভাবগুলো জানিয়েছি। এটা ভারত ও আমেরিকার মধ্য়ে দীর্ঘ কথাবার্তার ব্যাপার। এটা সিনিয়র লেভেলে কথাবার্তা হয়। 

এদিকে মার্কিন জাস্টিস ডিপার্টমেন্ট এর আগে দাবি করেছিল যে ভারত সরকারের এক কর্মী পান্নুনকে নিকেশ করার জন্য সুপারি দিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত মার্কিন কর্তৃপক্ষ তা ভেস্তে দেয়। এসবেরম মধ্য়েই প্রধানমন্ত্রী জি-৭ মিটিংয়ে যোগ দিতে ইতালিতে যেতে পারেন। প্রধানমন্ত্রীর চেয়ারে তৃতীয়বারের জন্য বসার পরে এই প্রথম তাঁর বিদেশ সফর। সেব্যাপারে বড় ইঙ্গিত দিয়েছেন মার্কিন প্রতিনিধি। 

 

ঘরে বাইরে খবর

Latest News

২২৮ কেজি সোনা গায়েব কেদারনাথ থেকে? শঙ্করাচার্যের দাবির জবাব দিল মন্দির কমিটি আজ ‘ট্রেলার’ হল! এবার ভারী বৃষ্টি নামবে বাংলার জেলায়-জেলায়, কতদিন চলবে? কোথায়? বিজেপির দুই সাংসদ কি তৃণমূলে যোগ দিচ্ছেন?‌ একুশে জুলাই নিয়ে ইঙ্গিত কুণালের এই জায়গায় স্বামী-স্ত্রী একসঙ্গে সময় কাটান! তাহলে নাকি বাড়বে প্রেম গুরু পূর্ণিমায় শুভ ৩ যোগ! চাকরির অফার থেকে মান-সম্মান মিলবে কাদের? লাকি ৩ রাশি ‘আগলে রাখব..’, শোভনের বেলুড়ের বাড়িতেই ঘরোয়া বউভাত, বরকে কী কথা দিলেন সোহিনী? হাওয়াই চটির দাম ১ লক্ষ টাকা? সুদূর আরব দেশের কাণ্ডে হেসে খুন নেটপাড়া হিন্দু মহিলাদের সঙ্গে মুসলিম যুবকদের গণবিবাহ, উদ্যোগী মৌলবী, শোরগোল যোগী রাজ্যে 'আপনার বাড়ির পাশে রাস্তা বেহাল সেটা আম্বানির দোষ নয়', ট্রোলারদের জবাব অন্তরার অমরনাথ যাত্রার জন্য বালতাল বেস ক্যাম্পে পৌঁছলেন কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজু!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.