বাংলা নিউজ > ঘরে বাইরে > নওয়াজ শরিফের মাতৃবিয়োগে সমবেদনা জানিয়ে চিঠি পাঠালেন নমো
প্রাক্তন পাকিস্তানি প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মাতৃবিয়োগে সমবেদনা জানিয়ে চিঠি পাঠালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
প্রাক্তন পাকিস্তানি প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মাতৃবিয়োগে সমবেদনা জানিয়ে চিঠি পাঠালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

নওয়াজ শরিফের মাতৃবিয়োগে সমবেদনা জানিয়ে চিঠি পাঠালেন নমো

  • প্রাক্তন পাকিস্তানি প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মাতৃ বিয়োগে সমবেদনা জানিয়ে চিঠি পাঠালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মাতৃহারা প্রাক্তন পাকিস্তানি প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে সমবেদনা জানিয়ে চিঠি পাঠালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার এই কথা জানিয়েছে পাক সংবাদমাধ্যম।

গত নভেম্বর মাসে প্রয়াত হয়েছেন শরিফের মা শামিম আখতার। ১১ ডিসেম্বর ইসলামাবাদে ভারতীয় হাই কমিশনের চার্জ ডি’অ্যাফেয়ার্স গৌরব আলুওয়ালিয়ার মাধ্যমে নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নওয়াজের কাছে পৌঁছে গিয়েছে নমোর চিঠি। তাঁকে চিঠিটি ব্রিটেনবাসী তাঁর বাবার হাতে দেওয়ার অনুরোধ জানানো হয়েছে। 

গত ২২ নভেম্বর ব্রিটেনে প্রয়াত হন নওয়াজ শরিফের মা তথা পিএমএল-এন দলের সভাপতি শেহবাজ শরিফের স্ত্রী শামিম আখতার। লাহোরের জাতি উমরাতে পারিবারিক এস্টেটে তাঁর দেহ সমাহিত হয়। 

২৭ নভেম্বর তারিখে লেখা চিঠিতে প্রধানমন্ত্রী লিখেছেন, ‘গত ২২ নভেম্বর লন্ডনে আপনার মা বেগম শামিম আখতারের প্রয়াণের খবর পেয়ে গভীর শোকাহত হয়েছি। এই চূড়ান্ত শোকের সময় আপনার প্রতি আমার হৃদয়স্পর্শী সমবেদনা জানাই।’

পাক সংবাদমাদ্যম ‘ডন’-এ প্রকাশিত এই চিঠির কথা স্বীকার করেছে ইসলামাবাদের ভারতীয় হাই কমিশন। যদিও দিল্লির তরফে এখনও এ বিষয়ে কিছু বলা হয়নি।

চিঠিতে শরিফকে ‘মিঁয়া সাহিব’ বলে সম্বোধন করে মোদী জানিয়েছেন, ২০১৫ সালের সংক্ষিপ্ত সফরে লন্ডনে গিয়ে বেগম শামিম আখতারের সঙ্গে তাঁর সাক্ষাৎ হয়েছিল।

শরিফের মা সম্পর্কে নমো লিখেছেন, ‘তাঁর সহজ-সরল ও উষ্ণ ব্যবহার মর্মস্পর্শী ছিল। এই গভীর শোকের মুহূর্তে পরমেশ্বরের কাছে প্রার্থনা করি, তিনি যেন আপনাকে ও আপনার পরিবারকে এই অপূরণীয় ক্ষতি সইবার শক্তি দেন। ওঁর আত্মার চিরশান্তি কামনা করি।’

২০১৬ সালের পাঠানকোট বিমানঘাঁটিতে সন্ত্রাস হামলার পরে এই প্রথম কোনও পাকিস্তানি নেতাকে সরাসরি চিঠি লিখলেন প্রধানমন্ত্রী মোদী। তার কয়েক মাস আগে ২০১৫ সালের ডিসেম্বর মাসেই লাহোর সফরে গিয়েছিলেন নমো।

বন্ধ করুন