বাংলা নিউজ > ঘরে বাইরে > কোভিড যোদ্ধাদের সঙ্গে কথা বলতে গিয়ে আবেগপ্রবণ প্রধানমন্ত্রী মোদী, দেখুন ভিডিয়ো
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ছবি সৌজন্যে এএনআই)
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ছবি সৌজন্যে এএনআই)

কোভিড যোদ্ধাদের সঙ্গে কথা বলতে গিয়ে আবেগপ্রবণ প্রধানমন্ত্রী মোদী, দেখুন ভিডিয়ো

  • বারাণসীর কোভিড যোদ্ধা এবং চিকিৎসকদের উদ্দেশে বক্তব্য রাখতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়লেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

করোনার দ্বিতীয় ঢেউতে নাজেহাল গোটা দেশ। এই আবহে এদিন বারাণসীর কোভিড যোদ্ধা এবং চিকিৎসকদের উদ্দেশে বক্তব্য রাখতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়লেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গাল গড়িয়ে অশ্রুধারা নেমে না এলেও গলা ধরে আসে তাঁর। পাশাপাশি এদিন চিকিৎসক এবং কোভিড যোদ্ধাদের লড়াইকে কুর্নিশ জানান মোদী। করোনার বিরুদ্ধে এই লড়াইয়ে চিকিৎসক, স্বাস্থ্যকর্মীদের প্রশংসা করেন তিনি।

এদিন অনুষ্ঠানে বক্তব্য পেশ করতে গিয়ে প্রধানমন্ত্রী করোনা যুদ্ধে হেরে যাওয়া ব্যক্তিদের পরিবারের প্রতি সমবেদনা জানাতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন। তিনি এদিন বলেন, 'এই মারণ ভাইরাস আমাদের প্রিয়জনদের কেড়ে নিয়েছে। যারা এই ভাইরাসের কবলে পড়ে প্রাণ হারিয়েছেন, তাঁদের প্রতি আমি শ্রদ্ধা জানাই। তাঁদের পরিবারের প্রতি আমার সমবেদনা।' এই কথা বলেই তাঁর গলা ধরে আসে। ভারাক্রন্ত প্রধানমন্ত্রী অবশ্য নিজেকে সামলে নেন।

এদিন বারাণসীর চিকিৎসকদের উদ্দেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, আমাদের সংঘবদ্ধ হয়ে লড়াই করতে হবে। এক হয়ে লড়াই করেই আমরা এই মহামারীকে ঠেকাতে পেরেছি অনেকটা। তবে, এখনও অনেরকটা লড়াই করে যেতে হবে আমাদের। অদৃশ্য এবং রূপ পরিবর্তনকারী ভাইরাসের বিরুদ্ধে লড়তে আমাদের টিকাকরণকে গণ আন্দোলনে পরিণত করতে হবে। যেখান রোঘের থাবা পড়বে, সেখানে পৌঁছে দিতে হবে চিকিৎসা। আমাদের এই লড়াইয়ে একটা নতুন চ্যালেঞ্জ ব্ল্যাক ফাঙ্গাস। আমাদের এখন থেকেই এই মারণ রোগের বিরুদ্ধে লড়াই করার প্রস্তুতি নিতে হবে। এটা রুখতে সমস্তরকম সতর্কতামূলক পদক্ষেপ করতে হবে।

এর আগে গতকাল করোনা পরিস্থিতি নিয়ে রাজ্য ও জেলাস্তরের আধিকারিকদের সঙ্গে বৈঠক করছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী৷ বৈঠকে ছিলেন একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রী৷ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও ছিলেন বৈঠকে৷ কীভাবে করোনার দ্বিতীয় ঢেউ থেকে গ্রামাঞ্চলগুলিকে আগলে রাখতে হবে, তা নিয়ে কথা বলেন মোদী।

বন্ধ করুন