বাংলা নিউজ > ঘরে বাইরে > সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রয়াণ ভারতীয় সংস্কৃতির এক অপূরণীয় ক্ষতি:‌ শোকাহত মোদী
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও সৌমিত্র চট্টোপাধ্যায়। ফাইল ছবি
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও সৌমিত্র চট্টোপাধ্যায়। ফাইল ছবি

সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রয়াণ ভারতীয় সংস্কৃতির এক অপূরণীয় ক্ষতি:‌ শোকাহত মোদী

  • ৪০ দিনেরও বেশি সময় ধরে কলকাতার বেসরকারি হাসপাতাল বেলভিউ ক্লিনিকে চিকিৎসাধীন ছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। করোনা আক্রান্ত হয়ে ভর্তি হয়েছিলেন তিনি। তবে পরে করোনামুক্ত হয়েছিলেন।

বাংলা, হিন্দি ও ইংরেজি— তিন ভাষায় টুইট করে প্রয়াত সৌমিত্র চট্টোপাধ্যায়কে শ্রদ্ধা জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিংবদন্তী এই অভিনেতার মৃত্যু পর থেকে সারা দেশ তথা পৃথিবী থেকে আসছে শোকবার্তা। এবার শোক প্রকাশ করলেন প্রধানমন্ত্রী।

নরেন্দ্র মোদী এদিন তাঁর টুইটে লিখেছেন, ‘‌সৌমিত্র চট্টোপাধায়ের প্রয়াণ চলচ্চিত্র জগত, পশ্চিমবঙ্গ–সহ ভারতের সাংস্কৃতিক পরিমণ্ডলে এক অপূরণীয় ক্ষতি। তাঁর কাজের মধ্যে বাঙালির চেতনা, ভাবাবেগ ও নৈতিকতার প্রতিফলন পাওয়া যায়। তাঁর প্রয়াণে আমি শোকাহত। সৌমিত্র চট্টোপাধ্যায়ের পরিবার ও অনুরাগীদের সমবেদনা জানাই। ওম শান্তি।’‌

৪০ দিনেরও বেশি সময় ধরে কলকাতার বেসরকারি হাসপাতাল বেলভিউ ক্লিনিকে চিকিৎসাধীন ছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। করোনা আক্রান্ত হয়ে ভর্তি হয়েছিলেন তিনি। তবে পরে করোনামুক্ত হয়েছিলেন। কিন্তু দিনের পর দিন তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। অবশেষে আজ, রবিবার বেলা ১২টা ১৫ মিনিটে সৌমিত্রবাবুর প্রয়াণের কথা ঘোষণা করা হয়। তাঁর প্রয়াণে শোকস্তবদ্ধ বাংলা–সহ সারা বিশ্ব।

বন্ধ করুন