বাংলা নিউজ > ঘরে বাইরে > ঢাকায় পৌঁছে বন্ধু বাংলাদেশকে ১২ লক্ষ করোনার টিকা উপহার দিলেন মোদী
ঢাকায় জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 
ঢাকায় জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

ঢাকায় পৌঁছে বন্ধু বাংলাদেশকে ১২ লক্ষ করোনার টিকা উপহার দিলেন মোদী

  • প্রধানমন্ত্রী ঢাকায় পৌঁছনোর পর দূতাবাসের তরফে জানানো হয় বন্ধু রাষ্ট্রকে ১২ লক্ষ করোনার টিকা উপহার দিচ্ছে ভারত। এর আগেও বাংলাদেশকে ২০ লক্ষ করোনার টিকা পাঠিয়েছিল নয়া দিল্লি।

প্রায় ১ বছর পর প্রথম বিদেশ সফরে ঢাকা পৌঁছেই বন্ধু বাংলাদেশকে করোনার টিকা উপহার দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন ঢাকা পৌঁছেই বাংলাদেশের জাতীয় স্মৃতিসৌধে বাঙালি শহিদদের প্রতি শ্রদ্ধার্ঘ নিবেদন করেন প্রধানমন্ত্রী। ২ দিনের এই বাংলাদেশ সফরে বিকেলে ঢাকায় জাতীয় প্যারেড গ্রাউন্ডে সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে অতিথি হিসাবে বক্তব্য রাখবেন তিনি। 

এদিন বেলা ১০.৩০ মিনিটের কিছু পরে ঢাকার শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে প্রধানমন্ত্রীর বিশেষ বিমান। সেখানেই তাঁকে গার্ড অফ অনার জানায় বাংলাদেশ সেনাবাহিনী। এর পর তিনি সোজা চলে যান জাতীয় স্মৃতিসৌধে। সেখানে শ্রদ্ধার্ঘ নিবেদনের পর নীরবতা পালন করেন প্রধানমন্ত্রী। রোপন করেন একটি অর্জুন গাছের চারা। 

প্রধানমন্ত্রী ঢাকায় পৌঁছনোর পর দূতাবাসের তরফে জানানো হয় বন্ধু রাষ্ট্রকে ১২ লক্ষ করোনার টিকা উপহার দিচ্ছে ভারত। এর আগেও বাংলাদেশকে ২০ লক্ষ করোনার টিকা পাঠিয়েছিল নয়া দিল্লি। 

২ দিনের এই সফরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে যাবেন মোদী। যাবেন ওড়াকান্দিতে মতুয়াদের তীর্থক্ষেত্রেও। এই সফরে দুদেশের মধ্যে ৫টি গুরুত্বপূর্ণ মউ সাক্ষরিত হতে পারে। 

 

বন্ধ করুন