বাংলা নিউজ > ঘরে বাইরে > বাংলাদেশের স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে আমন্ত্রিত প্রধানমন্ত্রী, ডিসেম্বরে মোদী-হাসিনা বৈঠক
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপনের অনুষ্ঠানে আমন্ত্রণ জানালেন সে দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপনের অনুষ্ঠানে আমন্ত্রণ জানালেন সে দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশের স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে আমন্ত্রিত প্রধানমন্ত্রী, ডিসেম্বরে মোদী-হাসিনা বৈঠক

  • আগামী ১৬ অথবা ১৭ ডিসেম্বর বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভার্চুয়াল বৈঠক হবে।

২৯২১ সালের ২৬ মার্চ মাসে বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপন অনুষ্ঠানে আমন্ত্রিত হলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

রবিবার ঢাকায় ভারতীয় হাইকমিশনে বৈঠক সেরে বেরিয়ে বাংলাদেশের বিদেশমন্ত্রী ডক্টর এ কে আবদুল মোমেন সাংবাদিকদের জানান, ‘আমরা ওঁকে আমন্ত্রণ জানিয়েছে এবং ভারত সরকার তাতে নীতিগত ভাবে রাজি হয়েছে। আমাদের জয় মানেই ভারতের জয়। আমাদের উচিত একসঙ্গে এই দিনটি পালন করা।’

এ ছাড়া তিনি জানিয়েছেন, আগামী ১৬ অথবা ১৭ ডিসেম্বর বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভার্চুয়াল বৈঠক হবে। তবে সেই আলোচনা সৌজন্যতামূলক হবে বলেই জানিয়েছেন বিদেশমন্ত্রী।

এ দিন ভারতীয় হাই কমিশনার ডোরাইস্বামীর সঙ্গে তাঁর বৈঠক ফলপ্রসূ হয়েছে বলেও জানিয়েছেন মোমেন। বিশেষ করে লাইন অফ ক্রেডিট নিয়ে দুই দেশের মধ্যে সদর্থক আলোচনা হয়েছে বলে জানা গিয়েছে।

এ ছাড়া সীমান্তে প্রাণহানি নিয়েও তাঁদের কথা হয়েছে বলে জানিয়েছেন মোমেন। সমস্যার সমাধানে বিভিন্ন বিষয়ে আরও আলোচনা হবে বলে তিনি জানান। 

বন্ধ করুন