বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘অসামান্য অবদান’, পলোনজি মিস্ত্রীর মৃত্যুতে শোকাহত প্রধানমন্ত্রী মোদী, গড়করি
শাপুরজি গ্রুপের চেয়ারম্যান পলোনজি মিস্ত্রি

‘অসামান্য অবদান’, পলোনজি মিস্ত্রীর মৃত্যুতে শোকাহত প্রধানমন্ত্রী মোদী, গড়করি

  • শিল্পপতি পলোনজি মিস্ত্রির মৃত্যুতে শোক জ্ঞাপন করে টুইট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দিকে স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্যও টুইট করেন পলোনজির মৃত্যুতে। শোক জ্ঞাপন করে টুইট করেন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করিও।

শিল্পপতি পলোনজি মিস্ত্রির মৃত্যুতে শোক জ্ঞাপন করে টুইট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শাপুরজি পলোনজি গ্রুপের চেয়ারম্যান পলোনজি মিস্ত্রি গতকাল রাতে প্রয়াত হন। ৯৩ বছর বয়সি প্রবীণ শিল্পপতি তাঁর মুম্বইয়ের বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ১৫০ বছরেরও বেশি পুরানো শাপুরজি পলোনজি গ্রুপ ভারতের বৃহত্তম ব্যবসায়িক সংস্থাগুলির মধ্যে একটি। পলোনজি মিস্ত্রী সেই ব্যবসায়ী গোষ্ঠীকে অন্য উচ্চতায় নিয়ে গিয়েছিলেন। তাঁর প্রয়াণে টুইট করেন প্রধানমন্ত্রী মোদী।

টুইট বার্তায় মোদী লেখেন, ‘শ্রী পলোনজি মিস্ত্রির মৃত্যুতে শোকাহত। তিনি বাণিজ্য ও শিল্প জগতে অসামান্য অবদান রেখেছিলেন। তাঁর পরিবার, বন্ধুবান্ধব এবং অগণিত শুভানুধ্যায়ীদের প্রতি আমার সমবেদনা। তাঁর আত্মার শান্তি কামনা করছি।’ এদিকে স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্যও টুইট করেন পলোনজির মৃত্যুতে। শোক জ্ঞাপন করে টুইট করেন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করিও। তিনি লেখেন, ‘শ্রী পলোনজি মিস্ত্রীর দুর্ভাগ্যজনক মৃত্যুতে গভীরভাবে শোকাহত। পরিকাঠামো উন্নয়ন, বাণিজ্য ও শিল্পে তাঁর অমূল্য অবদান কখনও ভোলার নয়। তাঁর পরিবার এবং বন্ধুদের প্রতি আমার সমবেদনা। ওম শান্তি।’

পলোনজি মিস্ত্রির জন্ম হয়েছিল ১৯২৯ সালে। গুজরাটি পারসি পরিবারে জন্ম হয় তাঁর। ৫০ হাজার জনেরও বেশি লোকের কর্মচারী কাজ করেন তাঁর সংস্থাগুলিতে। ৫০টি দেশ জুড়ে বিভিন্ন সামগ্রী সরবরাহ করে এবং পরিষেবা দিয়ে থাকে শাপুরজি গ্রুপ। টাটা গোষ্ঠীর হোল্ডিং কোম্পানি টাটা সন্সে পলোনজি পরিবারের ১৮.৪ শতাংশ শেয়ার রয়েছে। এপ্রিল মাসে শাপুরজি পলোনজি মিস্ত্রী এবং অন্য ছয়জন পরিচালক ইউরেকা ফোর্বসের বোর্ড থেকে পদত্যাগ করেন।

বন্ধ করুন