বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘পথ দেখাচ্ছে কিশোররা’, ১৫-১৮ বয়সীদের ৫০%-এর টিকাকরণ সম্পন্ন হতেই বার্তা মোদীর
টিকা১৫ দিনের মাথাতেই দেশে ১৫ থেকে ১৮ বছর বয়স সীমার মধ্যে থাকা ৫০ শতাংশের বেশি কিশোর-কিশোরীকে কোভিড টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছে। ফাইল ছবি : পিটিআই (PTI)

‘পথ দেখাচ্ছে কিশোররা’, ১৫-১৮ বয়সীদের ৫০%-এর টিকাকরণ সম্পন্ন হতেই বার্তা মোদীর

  • ১৫ দিনের মাথাতেই দেশে ১৫ থেকে ১৮ বছর বয়স সীমার মধ্যে থাকা ৫০ শতাংশের বেশি কিশোর-কিশোরীকে কোভিড টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছে।

কয়েকদিনেই টিকাকরণের আরও এক মাইলফলক ছুঁল ভারত। চলতি বছরের ৩ জানুয়ারি ১৫ থেকে ১৮ বছর বয়সী কিশোর-কিশোরীদের কোভিড টিকাকরণ শুরু হয়েছিল ভারতে। আর সেই টিকাকরণ প্রক্রিয়া শুরুর ১৫ দিনের মাথাতেই দেশে এই বয়স সীমার মধ্যে থাকা ৫০ শতাংশের টিকাকরণ সম্পন্ন হয়েছে বলে জানান কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য। মাণ্ডব্যের এই সংক্রান্ত একটি টুইট করেন গতকাল। আজ সকালে মাণ্ডব্যর সেই টুইটটি রিটুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এদিন স্বাস্থ্যমন্ত্রীর টুইট রিটুইট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লেখেন, ‘তরুণ এবং যুব ভারত পথ দেখাচ্ছে। এটা খুবই উৎসাহ দেওয়ার মতো খবর৷ এই ধারা বজায় রাখতে হবে৷ টিকাকরণ করানো এবং কোভিড সংক্রান্ত নিয়মাবলী মেনে চলা খুবই গুরুত্বপূর্ণ৷ আমরা একসঙ্গে অতিমারির বিরুদ্ধে এই লড়াই করব৷’ উল্লেখ্য, কিশোর-কিশোরীদের টিকাকরণ অভিযানে ৩.৫ কোটির বেশি বাচ্চা করোনার টিকার প্রথম ডোজ নিয়েছে গতকাল পর্যন্ত।

এর আগে মঙ্গলবার স্বাস্থ্যমন্ত্রী এক টুইট করে ১৫ থেকে ১৮ বছর বয়সিদের টিকাকরণ নিয়ে একটি ছবি পোস্ট করে লেখেন, ‘কোভিডsর বিরুদ্ধে ভারতের এই লড়াইয়ে আজ অনেক বড় দিন৷ ১৫ থেকে ১৮ বছর বয়সিদের মধ্যে ৫০ শতাংশেরও বেশি করোনার টিকার প্রথম ডোজ নিয়েছেন৷ খুব ভাল আমার তরুণ বন্ধুরা৷ টিকাকরণে যুবদের এই উৎসাহ সমগ্র ভারতের মানুষকে অনুপ্রাণিত করবে৷ সবাইকে টিকা, বিনামূল্যে টিকা৷’

বন্ধ করুন