বাংলা নিউজ > ঘরে বাইরে > আজ রাত আটটায় জাতির উদ্দেশে ভাষণ মোদীর

আজ রাত আটটায় জাতির উদ্দেশে ভাষণ মোদীর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ছবি সৌজন্য পিটিআই) (PTI)

আজ রাত আটটায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকেই কোনও লুকোছাপা করেননি। পরিষ্কার লকডাউন বাড়ানোর ইঙ্গিত দিয়েছিলেন। এরপর আজই সেই লকডাউনের ভবিষ্যৎ ও রূপরেখার বিষয়ে জানাবেন? মঙ্গলবার রাত আটটায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জাতির উদ্দেশে ভাষণের খবর আসার পরই সেই জল্পনা তুঙ্গে উঠেছে।

মঙ্গলবার বেলা ১২টার কিছুটা পরে প্রধানমন্ত্রীর কার্যালয়ের তরফে একটি টুইটবার্তায় বলা হয়, ‘শ্রী নরেন্দ্র মোদী আজ সন্ধ্যা (রাত) আটটায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন।’

সোমবার মুখ্যমন্ত্রীদের ম্যারাথন বৈঠকে ধাপে ধাপে বিধিনিষেধ শিথিলের উপর জোর দেন মোদী। সেজন্য সুচারু পরিকল্পনা ও সেই মোতাবেক পদক্ষেপ গ্রহণের পরামর্শ দেন। তিনি বলেন, ‘আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে প্রথম পর্যায়ের লকডাউনে যে পদক্ষেপ করা হয়েছিল, তা দ্বিতীয় দফার লকডাউনে প্রয়োজনীয় ছিল না। একইভাবে তৃতীয় পর্যায়ের পদক্ষেপের চতুর্থ পর্যায়ে প্রয়োজন নেই।’ 

রাজনৈতিক মহলের একটি অংশের মত, সেই ইঙ্গিতে মঙ্গলবার চূড়ান্ত সিলমোহর দেবেন মোদী। লকডাউন কতদিন বাড়বে, কী কী বিধিনিষেধ থাকবে, তা বিস্তারিতভাবে জানাবেন তিনি। তৃতীয় দফার মতো এবার শুধু প্রশাসনিকভাবে লকডাউনের ঘোষণা হবে না, আগের দু'দফার মতো নিজেই লকডাউনের ভবিষ্যৎ ঘোষণা করবেন। 

যদিও অপর একটি অংশের মতে, মঙ্গলবার লকডাউন বাড়ানোর ঘোষণা করবেন না মোদী। কিন্তু কেন? তাদের যুক্তি, সব রাজ্যের থেকে আগামী ১৫ মে'র মধ্যে লকডাউন প্রত্যাহারের ব্লু-প্রিন্ট চাওয়া হয়েছে। তা খতিয়ে দেখেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। তার আগে তড়িঘড়ি লকডাউন ঘোষণার পথে হাঁটবেন না মোদী। বরং লকডাউনের ‘সাফল্য’ তুলে ধরবেন। বার্তা দেবেন দেশবাসীকে। সঙ্গে প্রধানমন্ত্রী নয়া কোনও ‘টাস্ক’ দেবেন ধারণা ওই অংশের।

ঘরে বাইরে খবর

Latest News

San Francisco Unicorns বনাম Washington Freedom ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.