বাংলা নিউজ > ঘরে বাইরে > কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে শপথগ্রহণের আগে 'নতুন দলের' ক্লাস নিলেন মোদী
শপথ নিতে চলা নেতাদের ক্লাস নিচ্ছেন মোদী (ছবি : টুইটার)
শপথ নিতে চলা নেতাদের ক্লাস নিচ্ছেন মোদী (ছবি : টুইটার)

কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে শপথগ্রহণের আগে 'নতুন দলের' ক্লাস নিলেন মোদী

  • আনুষ্ঠানিক ভাবে সন্ধ্যা ৬টায় কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করতে চলেছেন ৪৩ জন নতুন মুখ।

মন্ত্রিসভায় রদবদল হতে চলেছে আজ। আনুষ্ঠানিক ভাবে সন্ধ্যা ৬টায় কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করতে চলেছেন ৪৩ জন নতুন মুখ। এর আগে নবাগতদের ক্লাস নিতে দেখা গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। এদিন সকালে প্রধানমন্ত্রীর বাসভবনে সকাল থেকেই উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ এবং দলের সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। এরপর একে একে মোদীর বাসভবনে পৌঁছান শপথ নিতে চলা নেতারা। এদিকে ৪৩ জনের অন্তর্ভুক্তির সঙ্গে সঙ্গে পদ ছেড়েছেন বহু হেভিওয়েট।

অজকের পদত্যাগী মন্ত্রীদের তালিকায় রয়েছেন বাংলার দেবশ্রী চৌধুরী ও বাবুল সুপ্রিয়। রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরী ২০১৯ সাল থেকে নারী ও শিশুকল্যাণ মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী ছিলেন। আর আসানসোলের সাংসদ বাবুল পরিবেশ, বন ও জয়বায়ু পরিবর্তন মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী ছিলেন। এদিকে বাংলা থেকে মন্ত্রী হচ্ছেন চারজন- ডঃ সুভাষ সরকার, নিশীথ প্রামাণিক, জন বারলা, শান্তনু ঠাকুর।

উল্লেখ্য, মন্ত্রিসভা সম্প্রসারণ নিয়ে বেশ কয়েকদিন ধরেই জল্পনা ছিল। কেন্দ্রীয় মন্ত্রিসভায় রদবদলের আগে এদিন নয়াদিল্লিতে প্রধানমন্ত্রীর বাসভবনে বৈঠক হয়। প্রধানমন্ত্রীর ডাকে সম্ভাব্য মন্ত্রীরা গিয়ে পৌঁছান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাসভবনে। সেখানে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির জাতীয় সভাপতি জেপি নাড্ডাও ছিলেন। এছাড়া উপস্থিত ছিলেন যাঁরা নতুন মন্ত্রী হতে চলেছেন, তাঁরা। সেই তালিকায় বাংলার শান্তনু ঠাকুর, নিশীথ প্রামাণিকদের পাশাপাশি ছিলেন সর্বানন্দ সোনোওয়াল, জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার মতো নাম। 

 

বন্ধ করুন