বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘আত্মীয়’ বলেই আমদাবাদ পুর নির্বাচনে বিজেপি-র টিকিট পেলেন না নমোর ভাইঝি
আমদাবাদ পুরসভা নির্বাচনে বিজেপি-র টিকিট পেলেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভাইঝি সোনাল মোদী।
আমদাবাদ পুরসভা নির্বাচনে বিজেপি-র টিকিট পেলেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভাইঝি সোনাল মোদী।

‘আত্মীয়’ বলেই আমদাবাদ পুর নির্বাচনে বিজেপি-র টিকিট পেলেন না নমোর ভাইঝি

  • গুজরাত বিজেপি-র তরফে আগেই ঘোষণা করা হয়েছিল, দলীয় নেতাদের আত্মীয়দের আমদাবাদ পুরসভা নির্বাচনে প্রার্থী করা হবে না। দলের সব সদস্যের জন্য একই নিয়ম মেনে চলা হবে।

আমদাবাদ পুরসভা (এএমসি) নির্বাচনে বিজেপি-র টিকিট পেলেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভাইঝি সোনাল মোদী। দলের প্রার্থীদের জন্য নতুন নিয়মাবলী চালু হওয়ার কারণেই বাদ পড়েছেন সোনাল, বৃহস্পতিবার এই তথ্য জানিয়েছে দলীয় সূত্র।

গতকাল আমদাবাদ পুরসভা নির্বাচনের জন্য দলীয় প্রার্থী তালিকা প্রকাশ করেছে বিজেপি, কিন্তু তাতে সোনাল মোদীর নাম ওঠেনি। 

মঙ্গলবার সাংবাদিক বৈঠকে সোনাল জানিয়েছিলেন, এএমসি নির্বাচনে তিনি বিজেপি প্রার্থী হিসাবে বোড়াকদেব কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে চান। আদতে গৃহবধূ মধ্য তিরিশের সোনাল নরেন্দ্র মোদীর ভাই প্রহ্লাদ মোদীর মেয়ে। আমদাবাদ শহরে প্রহ্লাদের একটি রেশন দোকান (ন্যায্য মূল্যের দোকান) রয়েছে এবং গুজরাত রেশন দোকান অ্যাসোসিয়েশনের তিনি সভাপতি। 

সোনাল মোদীকে টিকিট না দেওয়া প্রসঙ্গে রাজ্য বিজেপি সভাপতি সি আর পাটিল বলেন, সকলের জন্যই এক নিয়ম চালু রয়েছে দলে। গুজরাত বিজেপি-র তরফে আগেই ঘোষণা করা হয়েছিল, দলীয় নেতাদের আত্মীয়দের আমদাবাদ পুরসভা নির্বাচনে প্রার্থী করা হবে না। তবে সোনাল মোদী জানিয়েছিলেন, প্রধানমন্ত্রীর ভাইঝি হিসাবে নয়, একজন বিজেপি কর্মী হিসাবেই তিনি পুরসভা নির্বাচনে প্রার্থী হতে চান। সাংবাদিক বৈঠকেও সে কথা তিনি ঘোষণা করেন। 

মেয়ের কথা ব্যাখ্যাকরে প্রহ্লাদ মোদী বলেন, ‘এ কোনও পক্ষপাতের বিষয় নয়। আমাদের পরিবার কখনও নিজেদের সুবিধার জন্য নরেন্দ্র মোদীর নাম ব্যবহার করেনি। আমাদের সকলেরই নিজস্ব রোজগার রয়েছে।’

সোনাল ও প্রহ্লাদ যতই ব্যাখ্যা দিন না কেন, রাজ্য বিজেপি সভাপতি সাফ জানিয়ে দিয়েছেন যে, দলের সব সদস্যের জন্য একই নিয়ম মেনে চলা হবে। সুতরাং এ যাত্রা নির্বাচনে লড়ার সাধ অধরাই থেকে গেল সোনাল মোদীর।

বন্ধ করুন