বাংলা নিউজ > ঘরে বাইরে > কেরলের পরিকাঠামোগত উন্নতিতে আগ্রহ প্রকাশ প্রধানমন্ত্রীর, দাবি মুখ্যমন্ত্রীর
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী  (ফাইল ছবি)
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী  (ফাইল ছবি)

কেরলের পরিকাঠামোগত উন্নতিতে আগ্রহ প্রকাশ প্রধানমন্ত্রীর, দাবি মুখ্যমন্ত্রীর

  • কেরলের মুখ্যমন্ত্রী বলেন, অত্যন্ত সহানুভূতির সঙ্গে প্রধানমন্ত্রী সব ইস্যুগুলি শুনেছেন। মিটিংটি অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ ও ফলপ্রসূ হয়েছে।

কেরলের পরিকাঠামোগত উন্নতিতে আগ্রহ দেখিয়েছেন ও পাশে থাকার আশ্বাস দিয়েছেন নরেন্দ্র মোদী। এমনটাই জানিয়েছেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। দ্বিতীয়বার ক্ষমতার আসার পর প্রথমবার একেবারে দীর্ঘ তালিকা নিয়ে দিল্লি গিয়েছিলেন তিনি। দিল্লিকে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে কেরলের মুখ্যমন্ত্রী বলেন, ‘অত্যন্ত সহানুভূতির সঙ্গে প্রধানমন্ত্রী সব ইস্যুগুলি শুনেছেন। মিটিংটি অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ ও ফলপ্রসূ হয়েছে। রাজ্যের অন্যতম হাই স্পিড রেল প্রজেক্টের ব্যাপারেও প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। প্রস্তাবিত সবরীমালা বিমানবন্দর, একাধিক রেল প্রকল্প, এইমসের একটি শাখা খোলার ব্যাপারেও জানানো হয়েছে। গেইল পাইপলাইন প্রজেক্ট শেষ করা নিয়ে প্রধানমন্ত্রী ধন্যবাদ জানিয়েছেন। সিলভার লাইন হাই স্পিড রেল প্রজেক্ট নিয়েও খুব মন দিয়ে শুনেছেন প্রধানমন্ত্রী। পর্যটন প্রসারে উপকূলকে ব্যবহার করা নিয়েও কথাবার্তা হয়েছে। ’

মুখ্যমন্ত্রী বলেন, ‘এইমসের দাবি আমাদের প্রায় এক দশকের পুরানো। ভাইরাসের বাড়বাড়ন্তের জেরে এর প্রয়োজনীয়তা আরও বেড়েছে।’ কোভিডে মৃত্য়ু হার যথেষ্ট কম বলে প্রধানমন্ত্রীকে জানিয়েছেন কেরলের মুখ্যমন্ত্রী। রেলমন্ত্রী, আবাসন ও নগর উন্নয়ন মন্ত্রীর সঙ্গেও দেখা করেন কেরলের মুখ্যমন্ত্রী। কোচি মেট্রোর দ্বিতীয় পর্বের সূচণার ব্যাপারেও তিনি অনুমতি চেয়েছেন। পাশাপাশি দক্ষিণ দিল্লিতে একটি চার্চের একাংশ ভেঙে ফেলা প্রসঙ্গেও কয়েকজন তাঁর সঙ্গে দেখা করেন। এনিয়েও তিনি উদ্বেগ প্রকাশ করেন। 

 

বন্ধ করুন