কংগ্রেস নেতা রাহুল গান্ধী ভাষণ দিতে উঠতেই টিপ্পনি কাটেন প্রধানমন্ত্রী। বৃহস্পতিবার সংসদের বাজেট অধিবেশনে। ছবি সৌজন্যে এএনআই।
কংগ্রেস নেতা রাহুল গান্ধী ভাষণ দিতে উঠতেই টিপ্পনি কাটেন প্রধানমন্ত্রী। বৃহস্পতিবার সংসদের বাজেট অধিবেশনে। ছবি সৌজন্যে এএনআই।

কিছু কিছু টিউবলাইট জ্বলতে অনেক সময় নেয়, রাহুলকে কটাক্ষ নমোর

  • এক বিরোধী নেতা গতকাল বলেছেন যে, আগামী ছয় মাসের মধ্যে যুবরা মোদীকে লাঠিপেটা করবেন। ঠিক করেছি, এবার থেকে আরও বেশি সূর্য নমস্কার অভ্যাস করব যাতে লাঠির বাড়ি সহ্য করার মতো শক্ত হয় আমার পিঠ।

গত ৩০-৪০ মিনিট ধরে কথা বলছি, কিন্তু বিদ্যুত্ আসতে এত দেরি হল! অনেক টিউবলাইট এমনই হয়। বৃহস্পতিবার সংসদে তাঁর ভাষণের পরে কংগ্রেস নেতা রাহুল গান্ধী উঠে দাঁড়ালে এমনই মন্তব্য করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বুধবার দিল্লি বিধানসভা নির্বাচনের প্রচারে নেমে নমোকে তাঁর ভাষণে আক্রমণ করেছিলেন রাহুল। প্রাক্তন কংগ্রেস সভাপতি বলেছিলেন, ‘প্রধানমন্ত্রী বাসভবন ছেড়ে বেরোতে পারবেন না। নবীনরা তাঁকে লাঠিপেটা করে বুঝেয়ে ছাড়বে যে, যুবসমাজের কর্মসংস্থান না করলে দেশের অগ্রগতি হয় না।’

আরও পড়ুন: 'অর্থনৈতিক পরিস্থিতি স্থিতিশীল, উত্তর-পূর্বে উন্নয়নে জোয়ার এসেছে'


এ দিন তার জবাবে মোদী তাঁর সংসদীয় ভাষণে বিরোধী নেতাকে একহাত নিয়ে বলেন, ‘শুনলাম কোনও এক বিরোধী নেতা গতকাল বলেছেন যে, আগামী ছয় মাসের মধ্যে যুবরা মোদীকে লাঠিপেটা করবেন। তাই ঠিক করেছি, এবার থেকে আরও বেশি সূর্য নমস্কার অভ্যাস করব যাতে অতগুলো লাঠির বাড়ি সহ্য করার মতো শক্ত হয় আমার পিঠ।’

তাঁর মন্তব্যের জেরে সংসদে হাসির রোল উঠলে একটু থেমে নমো বলেন, ‘যাই হোক, গত দুই দশকে আমাকে এত গালমন্দ সহ্য করতে হয়েছে যে এসব নেতিবাচক কথায় কিছু এসে যায় না।


আরও পড়ুন: জামিয়ার বন্দুকবাজকে কে টাকা দিয়েছিল, জানতে চান রাহুল


ভাষণ শেষ করে প্রধানমন্ত্রী আসনগ্রহণ করার পরে তাঁর বক্তব্য পেশ করতে উঠে দাঁড়ান রাহুল গান্ধী। সঙ্গে সঙ্গে ‘টিউবলাইট’ তকমা দিয়ে তাঁকে স্বাগত জানান মোদী।

চলতি বাজেট অধিবেশনে রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দের ভাষণকে স্বাগত জানিয়ে ধন্যবাদজ্ঞাপনে শামিল সংসদের উভয় কক্ষই।




বন্ধ করুন