বাংলা নিউজ > ঘরে বাইরে > PM Birthday: জন্মদিনে সাধারণত মায়ের কাছে যাই, এবার আর যাওয়া হল না…৭২ ছুঁলেন মোদী
মায়ের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফাইল ছবি- টুইটার (Twitter)

PM Birthday: জন্মদিনে সাধারণত মায়ের কাছে যাই, এবার আর যাওয়া হল না…৭২ ছুঁলেন মোদী

  • মোদী বলেন, কিন্তু এবার আর হল না। তবে মধ্যপ্রদেশের লাখ লাখ নারী, মায়েরা আজ আমায় আশীর্বাদ করেছেন। মোদী বলেন, গত শতাব্দী ও এই শতাব্দীর মধ্যে নারীদের প্রতিনিধিত্বের নিরিখে অনেক পরিবর্তন এসেছে। গ্রামের প্রশাসন থেকে রাষ্ট্রপতি সর্বত্র নারীদের প্রতিনিধিত্ব। 

স্বাতী ভাসিন

৭২ বছরে পা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জন্মদিনে একেবারে ঠাসা কর্মসূচি তাঁর। শনিবার প্রজেক্ট চিতার সূচনা করলেন তিনি। প্রায় ৭০ বছর বাদে ভারতে এল চিতা। মোটামুটিভাবে ১৯৫২ সালে ভারত থেকে চিতা বিলুপ্ত হয়ে গিয়েছিল। নামবিয়া থেকে মধ্যপ্রদেশের কুনো ন্যাশানাল পার্কে আনা হল আটটি চিতা।

এদিন সেই চিতা প্রকল্পের উদ্বোধন করার পরে প্রধানমন্ত্রী সেল্ফ হেল্প গ্রুপের মহিলাদের সঙ্গে কথাবার্তা বলেন। প্রধানমন্ত্রী এদিন তাঁর মা হীরাবেন মোদীর স্মৃতিচারণা করেন। তিনি বলেন, সাধারণত এই দিনে প্রতিবার মায়ের কাছে যাওয়ার চেষ্টা করি। তাঁর পা ছুঁয়ে প্রণাম করি। তাঁর আশীর্বাদ নিই।

বার বারই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ছুটে যান মায়ের কাছে। মায়ের সঙ্গে একসঙ্গে বসে খাওয়াদাওয়া করার ছবিও সামনে এসেছে একাধিকবার। মায়ের পা ছুঁয়ে প্রণাম করেন তিনি। কিন্তু এবার আর তিনি যেতে পারেননি।  মায়ের কথা বার বারই বলেন তিনি।

মোদী বলেন, কিন্তু এবার আর হল না। তবে মধ্যপ্রদেশের লাখ লাখ নারী, মায়েরা আজ আমায় আশীর্বাদ করেছেন। মোদী বলেন, গত শতাব্দী ও এই শতাব্দীর মধ্যে নারীদের প্রতিনিধিত্বের নিরিখে অনেক পরিবর্তন এসেছে। গ্রামের প্রশাসন থেকে রাষ্ট্রপতি সর্বত্র নারীদের প্রতিনিধিত্ব। জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

 

বন্ধ করুন