বাংলা নিউজ > ঘরে বাইরে > WHO প্রধানের সঙ্গে ফোনে কথা মোদী, করোনা মোকাবিলায় একযোগে লড়াইয়ের ওপর জোর
ফাইল ছবি
ফাইল ছবি

WHO প্রধানের সঙ্গে ফোনে কথা মোদী, করোনা মোকাবিলায় একযোগে লড়াইয়ের ওপর জোর

সাবেকী চিকিৎসা ব্যবস্থার সঙ্গে আধুনিক চিকিৎসা শৈলীর মেলবন্ধনের কথা উঠে আসে আলোচনায়

WHO-এর ডিরেক্টর জেনারেল টেডরোস ঘেবরেসাসের সঙ্গে বুধবার করোনা পরিস্থিতি নিয়ে ফোনে কথা বললেন প্রধানমন্ত্রী মোদী। সাবেকী চিকিৎসা ব্যবস্থার সঙ্গে আধুনিক চিকিৎসা শৈলীর মেলবন্ধনের কথা  উঠে আসে আলোচনায়। 

বিশ্ব স্বাস্থ্য সংস্থা যেভাবে করোনা পরিস্থিতিকে নিয়ন্ত্রণের চেষ্টা করছে, তার জন্য টেডরোসকে অভিনন্দন জানান মোদী। উন্নয়নশীল দেশগুলিকে হু যেভাবে সাহায্য করছে, সেটা আলাদা করে উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

 হু প্রধান বলেন যে ভারতের স্বাস্থ্যকর্তারা যেন তাদের সঙ্গে তালমিল রেখে কাজ করে। আয়ুষ্মান ভারত প্রকল্পকে ভূয়সী প্রশংসা করেন টেডরোস। শরীরে প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করার ক্ষেত্রে সাবেকি চিকিৎসা ব্যবস্থার উপযোগীতার কথাও এদিনের ফোন কলে উঠে আসে। কিভাবে সেগুলিকে এখনকার ব্যবস্থার সঙ্গে মেলোনা যায় বিজ্ঞানসম্মত পদ্ধতি অনুযায়ী সেই নিয়েও আলোচনা হয়। হু প্রধান বলেন যে এই নিয়ে এখনও কাজ কম হয়েছে কিন্তু তারা সেই ঘাটতি পূর্ণ করার চেষ্টা করছেন। 

মোদী হু ডিজিকে জানান যে এবছরের আয়ুর্বেদ দিবসের থিম হল করোনায় আয়ুর্বেদ। পরে টেডরোস টুইটে জানান যে তাঁর সঙ্গে মোদীর বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। করোনা টিকা যাতে সাধারণ মানুষ পান তার জন্য একযোগে কাজ করা হবে বলেও জানান টেডরোস। 

 

বন্ধ করুন