বাংলা নিউজ > ঘরে বাইরে > কতদিন পুরনো চেকবই চলবে? দেখুন কী জানাল PNB, Bank of Baroda
ফাইল ছবি : পিটিআই (PTI)
ফাইল ছবি : পিটিআই (PTI)

কতদিন পুরনো চেকবই চলবে? দেখুন কী জানাল PNB, Bank of Baroda

কতদিন পর্যন্ত এখনকার চেকবইটি ব্যবহার করতে পারবেন? বদলে নতুন চেকবই নেওয়ার শেষ দিনই বা কবে? জানাল পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক ও ব্যাঙ্ক অফ বরোদা।

সংযুক্তিকরণ ৮টি রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কের। বদল হতে পারে অ্যাকাউন্ট নম্বর, চেক বই, কার্ড, IFSC কোড ও MICR কোড। তাই সময় থাকতে গ্রাহকদের নতুন চেকবই ও পাসবই সংগ্রহ করার অনুরোধ করেছে বেশ কিছু ব্যাঙ্ক।

কতদিন পর্যন্ত এখনকার চেকবইটি ব্যবহার করতে পারবেন? বদলে নতুন চেকবই নেওয়ার শেষ দিনই বা কবে? জানাল পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক ও ব্যাঙ্ক অফ বরোদা।

যে ৮টি রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্ক সংযুক্তিকরণ (PSB Merger) হচ্ছে, সেগুলি হল - বিজয়া ব্যাঙ্ক, কর্পোরেশন ব্যাঙ্ক, অন্ধ্র ব্যাঙ্ক, সিন্ডিকেট ব্যাঙ্ক, ওরিয়েন্টাল ব্যাঙ্ক অফ কমার্স, ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, এলাহাবাদ ব্যাঙ্ক ও দেনা ব্যাঙ্ক।

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক

আগামী ৩০ জুন পর্যন্ত সচল থাকবে আপনার আগের চেকবই। টুইটে এমনটাই জানিয়েছে তারা।

তবে, সমস্ত আপডেট-এর মেল বা SMS পেতে গ্রাহকদের ব্যাঙ্কের শাখায় গিয়ে কিছু তথ্য আপডেট করতে হতে পারে। এ সংক্রান্ত তথ্য আপনার ব্যাঙ্কের শাখা থেকে অবশ্যই জেনে নেবেন। ব্যাঙ্কের পরামর্শ মেনেই যা করণীয় করবেন। অযথা দুশ্চিন্তার কিছু নেই।

ব্যাঙ্ক অফ বরোদা

গ্রাহকরা যাতে গুজবে কান না দেন, সে বিষয়ে সতর্ক করেছে ব্যাঙ্ক অফ বরোদা। সুবিধা মতো পুরনো চেকবই, পাসবই বদলে নিতে অনুরোধ করা হয়েছে গ্রাহকদের। তবে, পুরনো চেকবই, পাসবই আপাতত সচল থাকছে বলে জানিয়েছে ব্যাঙ্ক অফ বরোদা। বিজয়া ব্যাঙ্ক ও দেনা ব্যাঙ্কের চেক ও পাসবই এখনই বাতিল হচ্ছে না।

আপনি কি এই ব্যাঙ্কগুলির গ্রাহক? এখনও যদি পাসবই বা চেকবই বদল না করে থাকেন, তবে সময় থাকতে তা সেরে রাখুন। সময়সীমা যত এগিয়ে আসবে, বাড়তে পারে ভিড়। তাই ভিড় এড়াতে সময় থাকতেই জরুরী কাজ মিটিয়ে ফেলুন।

বন্ধ করুন