বাংলা নিউজ > ঘরে বাইরে > ডমিনিকার হাসপাতালে ভর্তি PNB কাণ্ডে পলাতক ব্যবসায়ী মেহুল চোকসি
মেহুল চোকসি (ছবি সৌজন্যে এএনআই)
মেহুল চোকসি (ছবি সৌজন্যে এএনআই)

ডমিনিকার হাসপাতালে ভর্তি PNB কাণ্ডে পলাতক ব্যবসায়ী মেহুল চোকসি

  • হাসপাতালে ভর্তি করা হল পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক জালিয়াতি কাণ্ডে অভিযুক্ত ব্যবসায়ী মেহুল চোকসিকে।

হাসপাতালে ভর্তি করা হল পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক জালিয়াতি কাণ্ডে অভিযুক্ত ব্যবসায়ী মেহুল চোকসিকে। বর্তমানে ডমিনিকায় গ্রেফতার করা হয়েছিল মেহুলকে। গ্রেফতারির একদিন পরই তাঁকে কোভিড অ্যাম্বুলেন্সে করে ডমিনিকার পোর্টসমাউথে অবস্থিত ডমিনিকা-চিন ফ্রেন্ডশিপ হাসপাতালে।

এদিকে ডমিনিকা থেকে মেহুলকে অন্য কোনও দেশে নিয়ে যাওয়া যাবে না বলে নির্দেশ দিয়েছে আদালত। কমনওয়েলথ অফ ডমিনিকা-সহ পূর্ব ক্যারিবিয়ান দ্বীপরাষ্ট্রগুলির সর্বোচ্চ আদালত ইস্টার্ন ক্যারিবিয়ান সুপ্রিম কোর্ট আপাতত ডমিনিকা থেকে তাঁকে অন্য কোথাও পাঠানোর উপর স্থগিতাদেশ জারি করেছে। ২ জুন পর্যন্ত তাঁকে অন্য কোনও দেশে যাওয়ার বিষয়ে নিষেধাজ্ঞা আরোপ করেছে আদালত।

এর আগে শুক্রবার পলাতক ব্যবসায়ী মেহুল চোকসির ডমিনিকায় প্রবেশকে বেআইনি বলে ঘোষণা করে সেখানকার আদালত। এদিকে অ্যান্টিগার প্রধানমন্ত্রী তাঁকে সেখানে ফেরার বদলে ভারতে যেতে বলেছেন। ন্টিগার প্রধানমন্ত্রী গাস্টিন ব্রাউন বলেন, চোকসির প্রত্যর্পণ নিয়ে ডমিনিকাকে নথি পাঠিয়েছে ভারত।

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের ১৩ হাজার ৫০০ কোটি টাকার তছরূপ মামলায় অভিযুক্ত মেহুল ২০১৮ সালের জানুয়ারি থেকে অ্যান্টিগায় রয়েছেন। তিনি সেখানকার নাগরিক। পিএনবি-র টাকা তছরুপের মামলায় অভিযুক্ত মেহুল চোক্সির বিরুদ্ধে চার্জশিট গঠন করেছে সিবিআই আর ইডি। ২৮ মে অ্যান্টিগা থেকে পালিয়ে কিউবায় যাওয়ার পথে ডোমিনিকায় ধরা পড়েন মেহুল।

বন্ধ করুন