বাংলা নিউজ > ঘরে বাইরে > Arrest: রায়গঞ্জে বোনকে খুন করে পালিয়ে বেড়াচ্ছিল দাদা, দুবছর পরে গ্রেফতার

Arrest: রায়গঞ্জে বোনকে খুন করে পালিয়ে বেড়াচ্ছিল দাদা, দুবছর পরে গ্রেফতার

বোনকে খুন করে গা ঢাকা দিয়েছিল যুবক। প্রতীকী ছবি

মাদকের নেশা করত ওই যুবক। বোনকে খুন করে গা ঢাকা দিয়েছিল রায়গঞ্জের ওই বাসিন্দা। দুবছর পরে তার খোঁজ পেল পুলিশ।

বছর দুয়েক আগের ঘটনা। উত্তরদিনাজপুরের রায়গঞ্জের উকিলপাড়ায় এক স্কুল ছাত্রী দেবলীনা দেবকে শ্বাসরোধ করে খুনের অভিযোগ ওঠে তারই দাদার বিরুদ্ধে। ২০২০ সালে মার্চ মাসের সেই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। তবে ওই ছাত্রীর পরিবারের তরফে এনিয়ে কোনও অভিযোগ দায়ের হয়নি। কিন্তু একটি স্বেচ্ছাসেবী সংস্থা ওই যুবকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে। এরপর পুলিশ নড়েচড়ে বসে।

স্থানীয় সূত্রে খবর ওই যুবকের নাম দেবাশিস দেব। ৩০ বছর বয়সী ওই যুবক বোনকে খুন করেই গা ঢাকা দিয়েছিল। কোথাও তার খোঁজ মিলছিল না। কিন্তু মৃতার বান্ধবীরা নানাভাবে ওই যুবকের খোঁজ পেতে পুলিশকে সহায়তা শুরু করে। তারা একাধিক নথি পুলিশের হাতে তুলে দিয়েছিলেন। এরপর রবিবার গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ ওই যুবককে কলকাতা থেকে পাকড়াও করে। দীর্ঘ দুবছর ধরে ওই যুবক গ্রেফতার হওয়ায় কিছুটা হলেও স্বস্তিতে ওই ছাত্রীর বান্ধবীরা। পুলিশ জানিয়েছে, অভিযোগের ভিত্তিতেই ওই যুবককে গ্রেফতার করা হয়েছে।

কিন্তু কেন বোনকে খুন করার অভিযোগ উঠেছিল ওই যুবকের বিরুদ্ধে? পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, দেবাশিস মাদকের নেশায় আসক্ত ছিল। এনিয়ে বাড়িতে অশান্তি লেগেই থাকত। নেশা না করার জন্য বার বার তার মা ও বোন বারণ করতেন। অন্য যুবকদের সঙ্গে মিশতেও তারা বাধা দিতেন। তার জেরেই রাগের বশে বোনকে শ্বাসরোধ করে ওই যুবক খুন করেছিল বলে অভিযোগ। এরপর দুবছর ধরে পালিয়ে বেড়াচ্ছিল। কিন্তু শেষরক্ষা হল না। কলকাতা মহানগরী থেকে তাকে গ্রেফতার করল পুলিশ। 

বন্ধ করুন